অন্যদিনের রজতজয়ন্তীতে 'সমৃদ্ধির বাংলাদেশ' সম্মাননা পেলেন ১৩ জন - ফিনটেক বাংলা
You are here
Home > লোকাল ইভেন্টস > অন্যদিনের রজতজয়ন্তীতে ‘সমৃদ্ধির বাংলাদেশ’ সম্মাননা পেলেন ১৩ জন

অন্যদিনের রজতজয়ন্তীতে ‘সমৃদ্ধির বাংলাদেশ’ সম্মাননা পেলেন ১৩ জন

পাক্ষিক অন্যদিন প্রকাশনার রজতজয়ন্তী উপলক্ষে শিল্প, সাহিত্য, সংস্কৃতি অঙ্গনে প্রতিষ্ঠিত ও প্রতিশ্রুতিশীল ১৩ জন ‘সমৃদ্ধির বাংলাদেশ’ সম্মাননায় ভূষিত হয়েছেন।

ছবি: ফেসবুক

শুক্রবার রাতে ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে প্রীতি সম্মিলনী অনুষ্ঠানে শিল্প-সাহিত্য ও সংস্কৃতিতে গত ৫০ বছরে যারা বাংলাদেশকে এগিয়ে নিয়ে গেছেন, এমন সাত জনকে ‘সমৃদ্ধির বাংলাদেশ’ সম্মাননা দেওয়া হয়।

ভাষা ও সাহিত্যে আহমদ রফিক, অভিনয়ে আসাদুজ্জামান নূর, চলচ্চিত্রে মৌসুমী, সংগীতে সৈয়দ আবদুল হাদী, ক্রিকেটে রকিবুল হাসান, চিত্রকলায় শাহাবুদ্দিন আহমেদ, কৃষি উন্নয়ন ও কৃষি সাংবাদিকতায় শাইখ সিরাজ এ সম্মাননা পেয়েছেন।

অপরদিকে শিল্প-সাহিত্য ও সংস্কৃতিতে উদীয়মান ছয় জনকে ‘সম্ভাবনার বাংলাদেশ’ সম্মাননা দেওয়া হয়।

চলচ্চিত্র অভিনয়ে সিয়াম আহমেদ, ক্রিকেটে মুশফিকুর রহিম, কথাসাহিত্যিে সাদাত হোসাইন, অনলাইন শিক্ষায় আয়মান সাদিক, সংগীতে সোমনুর মনির কোনাল, নবাগত চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে প্রার্থনা ফারদিন দীঘি এ সম্মাননা লাভ করেন।

অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ দেশের সাহিত্য, সংস্কৃতি এবং রাজনীতির অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিন নতুন আঙ্গিকে আত্মপ্রকাশ করে পাক্ষিক অন্যদিনের অনলাইন ভার্সন। একই সঙ্গে শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলামকে উপদেষ্টা সম্পাদক হিসেবে বরণ করে নেয় অন্যদিন।

ছবি: ফেসবুক

অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, “অন্যদিন একটি পাক্ষিক সাময়িকী। আজকে এমন একটি বছরে তারা রজতজয়ন্তী উদযাপন করছে যখন আমরা মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি। আমরা ইতিহাসের সোনালি অধ্যায়ে আছি। সেখানে অন্যদিনও যুক্ত হলো।

“আসলে আমরা অনেক সাময়িকী দেখেছি, কালের আবর্তে অনেক কিছুই হারিয়ে গেছে। অন্যদিন ২৫ বছরকে পেছনে ফেলে এই পর্যায়ে এসেছে।এটা তাদের জন্য বড় সাফল্য ও অর্জন।”

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অন্যদিনের সম্পাদক মাজহারুল ইসলাম বলেন, “রজতজয়ন্তীতে এসে অন্যদিন অনলাইনে ভার্সনে যুক্ত হলো।এতে করে বিশ্বের নানা প্রান্ত থেকে বাংলাভাষী পাঠক শিল্প-সাহিত্য ও সংস্কৃতির স্বাদ নিতে পারবে। পাঠকের মিথস্ক্রিয়া পত্রিকাটিকে আরও সমৃদ্ধ করবে।”

পূজা সেনগুপ্ত এবং তার দলের শিল্পীদের নৃত্য পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর প্রদর্শিত হয় একটি তথ্যচিত্র, যেখানে তুলে ধরা হয় অন্যদিনের ২৫ বছরের পথচলা।

শুভেচ্ছা বক্তব্য দেন অনুষ্ঠানের সহযোগী প্রতিষ্ঠান এডিসন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহিদ এবং অন্যদিনের অনলাইন ভার্সনের কারিগরি সহযোগী প্রতিষ্ঠান ইবিএসের পরিচালক এনামুল হক।

অনুষ্ঠানের শেষে অন্যদিনের সহযোগী প্রতিষ্ঠান অন্যপ্রকাশের প্রকাশিতব্য গ্রন্থ ‘আমার বিপুলা পৃথিবীর’ প্রচ্ছদের মোড়ক উন্মোচন করা হয়। এই সময় উপস্থিত ছিলেন গ্রন্থটির লেখক সিদ্দিকা জামান।

১৯৯৬ সালের ১৬ জানুয়ারি আত্মপ্রকাশ করে অন্যদিন। গত পঁচিশ বছরে শিল্প-সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে পাক্ষিক এই সাময়িকীটির সরব পদচারণা ছিল।

 

 

সূত্র: bdnews24.com 

 

 

মন্তব্য করুন

Top