তথ্য প্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরীতে কাজ করছে এডিএন এডুসার্ভিসেস লিমিটেড -
You are here
Home > লোকাল ইভেন্টস > তথ্য প্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরীতে কাজ করছে এডিএন এডুসার্ভিসেস লিমিটেড

তথ্য প্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরীতে কাজ করছে এডিএন এডুসার্ভিসেস লিমিটেড

‘প্রযুক্তির দক্ষতায় গড়ি আগামীর বুনিয়াদ’ শ্লোগানটি নিয়ে তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনবল তৈরী করার লক্ষ্য নিয়ে এডিএন এডুসার্ভিসেস আগ্রহ নিয়ে নিরলসভাবে কাজ করে চলেছে।

 

বামদিক থেকেঃ হেড অফ বিজনেস, নুরুল আলম (সোহাইল), ম্যানেজিং ডিরেক্টর; তপনকান্তি সরকার, এডিএন গ্রুপের চিফ ডিজিটাল বিজনেস এন্ড মার্কেটিং আফিসার অফ এডিএন গ্রুপ; রুহুল্লাহ রায়হান আল হুসাইন, সিনিয়র ফ্যাকাল্টি (গ্রাফিক্স এন্ড অ্যানিমেশন), দীনেশ কুমার ইয়াদভ

গত বছরের প্রাপ্তি এবং এ বছরের পরিকল্পনা নিয়ে বিস্তারিত জানাতে গতকাল ৪ ফেব্রুয়ারি ঢাকার ধানমন্ডি ক্লাবে একটি কনফারেন্সের আয়োজন করে এডিএন এডুসার্ভিসেস লিমিটেড।

এ সময় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তপনকান্তি সরকার উল্লেখ করেন, “গত ৩০ বছরেরও অধিক সময় ধরে শুধুমাত্র তথ্যপ্রযুক্তিতে কাজ করছেএডিএনগ্রুপ। এই গ্রুপের ছয়টি প্রতিষ্ঠান, এডিএন টেলিকম, টেকভ্যালী নেটওয়ার্কস, এডিএন টেকনোলজি, ইনজেনবাংলাদেশ, এডিএন এডুসাার্ভিস ও এডিএন ডিজিটাল স্ব স্ব ক্ষেত্রে সুনামের সাথে কাজ করছে।

“এডিএন এডুসার্ভিস ২০১৭ সাল থেকে তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনগোষ্ঠী তৈরীতেকাজকরছে। এই অল্প সময়ের মধ্যে এডিএন এডুসার্ভিস দেশী ও আর্ন্তজাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের এডুকেশন পার্টনার হিসাবে কাজ করছে। বিশ্ববিখ্যাত প্রতিষ্ঠান এপটেক ইন্টারন্যাশনালের বাংলাদেশে মাষ্টার ফ্রেঞ্চাইজি হিসাবে কাজ করছে এডিএন এডুসার্ভিস। আপনারা জেনে খুশি হবেন, বাংলাদেশের একমাত্র এনড্রয়েড অথরাইজড টেষ্টিং সেন্টার হচ্ছে এডিএন এডুসার্ভিস।”

“এছাড়াও ইসিকাউন্সিল, বিংচার্ড , কমসিয়া সহ বিভিন্ন প্রতিষ্ঠিত সার্টিফিকেশন অথরিটির মনোনিত ট্রেনিং সেন্টার হিসাবে কাজ করছে এডিএন এডুসার্ভিস। এনসব অথরাইজেশনের ফলে বর্তমানে ব্লকচেইন, বিগডাটা, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স, এন্ড্রয়েড ডেভেল্পমেন্ট, উইন্ডোজসার্ভার, ইথিক্যাল হ্যাকিং সহ বিভিন্ন কোর্সেও আর্ন্তজাতিক মানের ভেন্ডর সার্টিফিকেশন প্রদান করা সম্ভব হচ্ছে এই সেন্টার থেকে,” বলেন তপন।

এডিএন এডু সার্ভিস বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে আরটিও (রেজিষ্ট্রাট ট্রেনিং ওরগানাইজেশন) প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃতি লাভ করেছে। বর্তমানে প্রতিষ্ঠানটি বাংলাদেশে সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের অধীনে এলআইসিটি প্রকল্পের আওতায় ট্রেনিং প্রদান করছে । গত বছর এই প্রতিষ্ঠান হতে প্রায় ১৫০০ শিক্ষার্থী বিভিন্ন কোর্স সম্পন্ন করে বিভিন্ন প্রতিষ্টানে কর্মরত আছে।

তপনকান্তি সরকার কোর্স সম্পর্কে বলেন, “এডিএন এডুসার্ভিস ঢাকার বাইরেও দক্ষ জনগোষ্ঠী তৈরীতে কাজ করতে চাই। আর এই অভিপ্রায়ে এপটেক ইন্টারন্যাশনালের বিভাগ ও জেলা পর্যায়ে ফ্রেঞ্চাইজি দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। এই কার্যক্রমের আওতায় যেকোন প্রতিষ্ঠান আমাদের সাথে যুক্ত হওয়ার সুযোগ পাবেন। এপটেকের এই কোর্সগুলোতে ক্রেডিট ট্রান্সফারের সুযোগ আছে যার মাধ্যমে বাংলাদেশে ২ বছরের কোর্স শেষ করে সরাসরি লন্ডনের মিডলসেক্স ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার সুযোগ পাবে।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এডিএন গ্রুপের চিফ ডিজিটাল বিজনেস এন্ড মার্কেটিং আফিসার রুহুল্লাহ রায়হান আল হুসাইন, এডিএন এডুসার্ভিসেস লিমিটেড এর হেড অফ বিজনেস নুরুল আলম (সোহাইল) এবংসিনিয়র ফ্যাকাল্টি (গ্রাফিক্স এন্ড অ্যানিমেশন) দীনেশ কুমার ইয়াদভ।

মন্তব্য করুন

Top