২০১৮ সালের শীর্ষ ৫ অ্যান্ড্রয়েড গেম - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > গ্যাজেটস > ২০১৮ সালের শীর্ষ ৫ অ্যান্ড্রয়েড গেম

২০১৮ সালের শীর্ষ ৫ অ্যান্ড্রয়েড গেম

গেমের জগতে স্থিরতা বলতে কিছু নেই -এই কথাটি আবারও প্রমাণ হল ২০১৮ সালে বাজারে আসা গেমগুলোর মাধ্যমে। বাজারে নানা প্লাটফর্মের গেম বের হলেও গ্রাহকরা সবচেয়ে বেশি লুফে নেয় অ্যান্ড্রয়েড গেম। এই প্লাটফর্মের গেমগুলো দিন দিন হালনাগাদ ও উন্নত হওয়ার সাথে দখল করে নেয় বাজারের সেরা স্থানটি। এক নজরে দেখে নেওয়া যাক বছরের সেরা পাঁচটি অ্যান্ড্রয়েড গেম-

পাবজি মোবাইল

এটি মূলত অ্যান্ড্রয়েড প্লাটফর্মের শুটিং গেম। এখানে গেমারকে কিছু রোমাঞ্চকর অভিজ্ঞতার সম্মুখীন হতে হবে। যেমন সরঞ্জামবিহীন অবস্থায় কোন এক দুর্গম দ্বিপে অবস্থান করতে হবে; সেই সাথে একের পর এক ভিন্ন ভিন্ন পরিস্থিতির শিকার হতে হবে। তবে এখানে গেমার একা নয়, একটি বড় দলের সাথে থাকবে। এই অবস্থায় কিভাবে তারা পরিস্থিতির সাথে লড়াই করবে এটাই এই গেমের মূল প্রেক্ষাপট।

ফোর্টনাইট

এই গেমটির সাথে ‘সারভাইভাল গ্রুপ’ নামের একটি ট্যাগ জুড়ে গেছে। কেননা দলগতভাবে খেলে শেষ পর্যন্ত টিকে থাকার লক্ষ্য নিয়ে আলোচিত গেম ফোর্টনাইট ব্যাটল রয়্যাল। এটাও কিছুটা পাবজি গেমের মতই। এখানেও একটি দলকে লোকালয় থেকে দূরে কোন এক দ্বীপে রেখে আসা হবে। পরের প্রক্রিয়ায় পর্যায়ক্রমে ফোর্টনাইটের মূল দ্বীপে উড়ন্ত বাসে করে সবাইকে নিয়ে যাওয়া হবে। এই দ্বীপে থাকা বাড়িঘর ও অপরিচিত জায়গা থেকে অস্ত্রশস্ত্র খুঁজে নিতে হবে। এভাবে গেমটি এগোতে থাকবে। তবে খেলা যত সামনের দিকে যাবে গেমারের সংখ্যা তত কমে আসবে।

পোকেমন গো

২০১৬ সালে প্রথম মুক্তি পায়। সেসময় মাত্র ১৬ ঘণ্টার মধ্যেই এটি জনপ্রিয়তা অর্জন করেছিল। এখনো বাজারে নিজের অবস্থান ধরে রেখেছে ভার্চুয়াল রিয়্যালিটি গেমটি। জনপ্রিয় কার্টুন চরিত্র পোকেমনকে বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে খুঁজে বের করাই হল গেমারের মূল কাজ। এরপর একে প্রশিক্ষণ দিয়ে অন্যান্য পোকেমন ধরার কাজে কিংবা অন্য গেমারের পোকেমনের সাথে যুদ্ধে অংশ নিতে ব্যবহার করতে হবে। এখনো গেমটিতে সেভাবে নতুন হালনাগাদ আনা হয়নি।

হেলিক্স জাম্প

এই আর্‌কেড বেশ আনন্দদায়ক গেম। এখানে হেলিক্স মেজের নিচের দিকে নেমে যাওয়ার জন্য একটি পতনশীল অবস্থায় থাকবে। গেমার একে হেলিক্স মেজের ঘূর্ণন নিয়ন্ত্রণ করে নিজের কাছে থাকা বলকে ঠিকভাবে পর্যবেক্ষণের মাধ্যমে মস্তকের নিচে নিয়ে যাওয়া।

ইভোল্যান্ড

অ্যান্ড্রয়েড প্লাটফর্মের বেশ ভিন্ন ধারার গেম। এর মেকানিজমও অন্যরকম। পাজ্যল, টপ ডাউন শুটার, ক্লাসিক যোদ্ধা, ট্রেডিং কার্ড এবং প্ল্যাটফর্মার মেকানিক্স সব মিলিয়ে বেশ ভাল করেই ফুটে উঠেছে এর প্রেক্ষাপটগুলো। এর উন্নত গ্রাফিক্স গেমারের অভিজ্ঞতাকে উচ্চ মাত্রায় নিয়ে যায়। ইভোল্যান্ড ১ ও ২ -দুটি সিরিজই গ্রাহকদের মন জয় করেছে।

মন্তব্য করুন

Top