আসছে মাইক্রোসফটের নতুন ওয়েবক্যাম -
You are here
Home > টেক বার্তা > গ্যাজেটস > আসছে মাইক্রোসফটের নতুন ওয়েবক্যাম

আসছে মাইক্রোসফটের নতুন ওয়েবক্যাম

আসছে বছর দুটি নতুন ওয়েবক্যাম আনার পরিকল্পনা করছে মার্কিন সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। ওয়েবক্যাম দুটি গেইমিং কনসোল এক্সবক্স ওয়ান এবং উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চলা বিভিন্ন ডিভাইসের উপযোগী করে তৈরি করা হবে।

উইন্ডোজ ১০ এর যে মডেলটি আনা হবে তাতে উইন্ডোজ হ্যালো ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি। এমনকি পরিবারের একাধিক সদস্যের চেহারাও মনে রাখবে ওয়েবক্যামটি। ফলে পাসওয়ার্ডের বদলে চেহারার সাহায্যে একাধিক অ্যাকাউন্টে চালু করা যাবে ডিভাইস।

অন্য ক্যামেরাটি মাইক্রোসফটের গেইমিং কনসোল এক্সবক্স ওয়ানের সাথে কাজ করবে। ক্যামেরার সামনে আসলে স্বয়ংক্রিয়ভাবে গ্রাহককে লগইন করাবে এটি। বলা হচ্ছে একাধিক একাউন্টে থেকে কাজ করা যাবে এতে।

এ বিষয়ে মাইক্রোসফট সারফেইস প্রধান প্যানোস পানায় বলেন, ‘সারফেইস ব্র্যান্ডের ওয়েবক্যাম আনার চেষ্টা করছে মাইক্রোসফট, সারফেইস হাব ২ এর ক্যামেরা দেখুন, খেয়াল করুন এটি একটি ইউএসবিসি ক্যামেরা এবং ধারণাটি হলো আমরা উচ্চ ক্ষমতার ক্যামেরার অভিজ্ঞতা আনতে পারি, আপনি হয়তো ধারণা করতে পারছেন এমনটা হতে যাচ্ছে।’

সবকিছু ঠিক থাকলে ২০১৯ সালের শুরুতেই বাজারে আসবে ওয়েবক্যাম দুটি। সেই সাথে সারফেইস হাব ২এস আনার পরিকল্পনাও রয়েছে প্রতিষ্ঠানটির। এর জন্য যদি আলাদাভাবে ইউএসবিসি সারফেইস হাব ২ ক্যামেরা আনা হয় তাহলে একই ক্যামেরা যেকোনো উইন্ডোজ ১০ পিসিতে কাজ করবে।

মন্তব্য করুন

Top