আসছে এলজি'র নতুন প্রজেক্টর - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > আসছে এলজি’র নতুন প্রজেক্টর

আসছে এলজি’র নতুন প্রজেক্টর

দক্ষিণ কোরীয় ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি বাজারে মুক্তি দিবে নতুন এক ধরনের প্রজেক্টর। অন্যান্য সাধারণ প্রজেক্টর টেবলের ওপর বা সিলিং থেকে কোনো কাঠামো ব্যবহার করে ঝুলিয়ে রেখে ব্যবহার করা হয়। কিন্তু দ্বিতীয় প্রজন্মের এই প্রজেক্টরটি পর্দার খুব কাছে রেখেই ইমেজ দেখা যাবে।

খুব দ্রুতই ৪কে লেজার প্রজেক্টরটি বাজারে নিয়ে আসার ঘোষণা দিয়ে এলজি। দ্বিতীয় প্রজন্মের এই লেজার প্রজেক্টরে নতুন এইচইউ৮৫এল মডেলের ডিজাইন করা হবে। ডিজাইনটিতে লম্বা, কালো টাওয়ার আকৃতির পরিবর্তে চারকোণা ধূসর বাক্সের আকার দেওয়া হয়েছে বলে জানা গেছে।

সংবাদ সংস্থা ভার্জের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে নতুন এইচইউ৮৫এল মডেলে ব্যবহার করা হয়েছে ‘আল্ট্রা শর্ট থ্রো (ইউএসটি) প্রযুক্তি’, দেয়ালের থেকে মাত্র দুই ইঞ্চি দূর থেকে ৯০ ইঞ্চি পর্দা দেখাতে পারবে প্রজেক্টরটি। আর সাত ইঞ্চি সরালে এটির পর্দার মাপ হবে ১২০ ইঞ্চি। অর্থাৎ এই প্রজেক্টরের মূল পরিবর্তনটি হল এর কার্যক্ষমতা।

এই ডিভাইসটিতে ২৫০০ আনসি লুমেন উজ্জ্বলতা এবং ৪কে ইউএইচডি রেজ্যুলেশন থাকবে। এমকি এতে ইউএসবি, ইথারনেট ও এইচডিএমআই পোর্ট সংযুক্ত থাকবে। এলজি ডিভাইজটি নিয়ে এখনো বিস্তারিত কিছু বলেনি।

গত বছর সিইএস এ এই প্রজেক্টরের প্রথম প্রজন্মের প্রজেক্টর উন্মোচন করেছিল এলজি। বলা হচ্ছে ‘সিইএস ২০১৯’ অনুষ্ঠানেই এই প্রজেক্টর উন্মোচন করবে প্রতিষ্ঠানটি।  

মন্তব্য করুন

Top