মেসেঞ্জারে এসেছে নতুন ফিচার - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > গ্যাজেটস > মেসেঞ্জারে এসেছে নতুন ফিচার

মেসেঞ্জারে এসেছে নতুন ফিচার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অধীনস্থ মেসেঞ্জার বর্তমানে অন্যতম শীর্ষস্থানীয় জনপ্রিয় অ্যাপ। চলতি বছরের শেষ প্রান্তিকে ফেসবুকের মেসেঞ্জার প্ল্যাটফর্মে যোগ করা হয়েছে কয়েকটি ফিচার।

সপ্তাহের শুরুতে ফেসবুকের এক বিবৃতিতে নতুন ফিচারগুলো নিয়ে তথ্য প্রকাশ করেছে। এখানে বলা হয়েছে, এখন থেকে মেসেঞ্জার ক্যামেরার এখন পাঁচটি মোড পাওয়া যাবে। এর মধ্যে ‘ভিডিও লুপিং ইফেক্ট’ দেওয়ার বুমেরাং সুবিধা রয়েছে।

বুমেরাং ফিচারটির কারণে মেসেঞ্জার পোস্ট আরও বেশি আকর্ষণীয় হবে। নতুন এই ফিচার ব্যবহার করে ইউজাররা ছোট, লুপ্‌ড ভিডিও বানাতে পারবে। এতা কিছুটা অ্যানিমেটেড জিপের মত। এর বাইরে মেসেঞ্জার ক্যামেরায় সেলফি মোডও যুক্ত করা আছে। এতে কেউ চাইলে নিজের বা বন্ধুর পোর্ট্রেট মোড ধারণ করতে পারবে। এতে ‘বোকেহ ইফেক্ট’ যুক্ত করা যাবে। এতে ছবির বিষয়বস্তুকে প্রাধান্য দিয়ে এর পেছনের বিষয়গুলোকে অনুজ্জ্বল (ব্লার) দেখাবে যেমনটা বেশির ভাগ মানুষ পছন্দ করে।

অন্যদিকে এখন যে ক্যামেরা মোড মেসেঞ্জারে আছে তাতে নরমাল, ভিডিও এবং টেক্সট তুলনামূলকভাবে সহজে পরিচালনা করা যাবে। মেসেঞ্জার ব্যবহারকারীদের সুবিধার জন্য ‘অগমেন্টেড রিয়্যালিটি (এআর) স্টিকার’ আনা হচ্ছে। এসব স্টিকার স্পর্শ করে টেনে আনা যাবে এবং তা ছবি ও ভিডিওতে যুক্ত করা যাবে। এটি চ্যাট বক্সের জগতে আলোড়ন সৃষ্টি করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ফেসবুক কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

Top