বাজারে এসেছে গুগলের স্মার্ট জ্যাকেট -
You are here
Home > টেক বার্তা > গ্যাজেটস > বাজারে এসেছে গুগলের স্মার্ট জ্যাকেট

বাজারে এসেছে গুগলের স্মার্ট জ্যাকেট

স্টিভ জবস যখন কিছু সময়ের জন্য মার্কিন টেক জায়ান্ট অ্যাপলকে ত্যাগ করেছিলেন তার এক বছর পরই অ্যাপল একটি প্যাকেজ বাজারে নিয়ে এসেছিল। এর নাম ছিল “দ্য কালেকশন”। এই প্যাকেজটির মধ্যে অন্যতম ছিল অ্যাপলের একটি জ্যাকেট। সেসময় বিষয়টি নিয়ে বেশ তর্ক-বিতর্কের পর খুব স্বল্প সময়েই তা বাজার থেকে তুলে নেওয়া হয়।

কিন্তু কথায় আছে; ইতিহাস নিজেই তার পুনরাবৃত্তি ঘটায়। তবে এবার ঘটনায় কিছুটা পার্থক্য রয়েছে। অ্যাপলের জ্যাকেটটি সাধারণ হলেও এবার বাজারে এসেছে স্মার্ট জ্যাকেট। গুগল ও লেভিস জ্যাকার্ড -এর উদ্যোগে আনা এই ফিচারটির নাম ”অলওয়েজ টুগেদার”।

জ্যাকেটটিকে ফিচার বলার কারণ হল এতি গুগল নোটিফিকেশন গ্রহণ করতে পারবে। অনেকেই নিত্যদিন কাজে বের হওয়ার সময় মোবাইল ফোন সংগে নিতে ভুলে যায়। তাই সচেতনতার জন্যই এই ফিচার আনা হয়েছে।

যুক্তি সাইট ভার্জ-এর মতে, “গ্রাহকের ফোন থেকে জ্যাকেটের দূরত্ব যদি বেশি বেড়ে যায় তাহলে স্বয়ংক্রিয়ভাবে সতর্ক বার্তা জানানো হবে তাকে। এই ফিচার ব্যবহার করে জ্যাকেট এবং ফোন দুই দিকেই নোটিফিকেশন পাঠানো হবে।”

এতে আরও হয়েছে, জ্যাকেটের হাতায় একটি বিশেষ বন্ধনীতে কম্পন ও বাতির মাধ্যমে সংকেত দেওয়া হবে। জ্যাকেটের বন্ধনীতে একটি ম্যানুয়াল ‘ফাইন্ড ইওর ফোন’ ফিচারও থাকবে। এর মাধ্যমে দূরে থাকা ফোনে পুরো ভলিউমে রিং বাজানো যাবে। সেই সাথে স্মার্ট জ্যাকেটের মাধ্যমে ফোনের মিউজিকও নিয়ন্ত্রণ করতে পারবেন গ্রাহক। এমনকি গুগল ম্যাপসও ন্যাভিগেট করা যাবে।

নতুন এই স্মার্ট জ্যাকেটের বাজার মূল্য নরধারন করা হয়েছে ৩৫০ মার্কিন ডলার। শীঘ্রই এটি অনলাইন শপে পাওয়া যাবে বলে জানিয়েছে লেভিস কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

Top