টুইটার প্রধানের বিরুদ্ধে অভিযোগ - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > টুইটার প্রধানের বিরুদ্ধে অভিযোগ

টুইটার প্রধানের বিরুদ্ধে অভিযোগ

ভারতের রাজস্থানের এক আদালত টুইটার প্রধান নির্বাহী জ্যাক ডরসির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিতে পুলিশকে নির্দেশ দিয়েছে। মাত্র কিছুদিন আগেই ‘ব্রাহ্মণ পিতৃতন্ত্র ধ্বংস কর’ স্লোগান দেওয়া পোস্টার ধরে আছেন ডরসি -এমনই একটি ছবি অনলাইনে ভাইরাল হয়। ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে দারুন ঝড় তুলেছে।

হিন্দু ধর্মালম্বীদের সর্বোচ্চ বর্ণপ্রথা ব্রাহ্মণদের নিয়ে এমন বার্তা লেখা ওই পোস্টার হাতে নিয়ে ছয়জন নারী সাংবাদিকের সঙ্গে তোলা ছবি টুইটারে পোস্ট করেন ডরসি।

এ ধরনের বিতর্কিত পোস্টার নিয়ে ব্রাহ্মণদের অনুভূতিতে আঘাত দেওয়ার দায়ে এই নির্দেশ দিয়েছে মেট্রোপলিটন আদালত। এই ঘটনায় একটি পিটিশন জমা দেন ভিপরা ফাউন্ডেশনের  যুব বিভাগের ভাইস প্রেসিডেন্ট রাজকুমার শার্মা। তারই প্রেক্ষিতে ডরসির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের নির্দেশ দিয়েছে আদালত।

এ বিষয়ে রাজকুমার বলেন, “ডরসি তার টুইটার অ্যাকাউন্টে পোস্টার হাতে একটি ছবি পোস্ট করেছেন, পোস্টারে লেখা, ব্রাহ্মণ পিতৃতন্ত্র ধ্বংস কর। বিষয়টি যথেষ্ট ন্যাকারজনক। হিন্দুধর্ম নিয়ে এ ধরনের কথা বলার অধিকার কারোর নেই।”

পিটিশনে তিনি বলেন, “পোস্টারে তার মন্তব্য শুধু ব্রাহ্মণবিরোধী নয়, অমার্জিত ভাষাও প্রকাশ করে, যা ব্রাহ্মণ সমাজের জন্য মানহানিকর এবং এতে তাদের অনুভূতিকে আঘাত করা হয়েছে।”

বলা হচ্ছে যে ভারতে খুব দ্রুতই টুইটার বন্ধ করে দিতে পারে। তব এ নিয়ে কোন মন্তব্য করেনি টুইটার কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

Top