শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম তদারকি - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম তদারকি

শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম তদারকি

সামাজিক যোগাযোগমাধ্যম যেমন ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম সহ অন্যান্য যোগাযোগ মাধ্যমগুলো তদারকি শুরু করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন আহমেদ।

ছবি: সংগৃহীত

আজ রবিবার নির্বাচন কমিশনে বিভিন্ন পর্যায়ের প্রতিষ্ঠানের বৈঠক শেষে সচিব এ কথা বলেন। এ সময় সভায় উপস্থিতি ছিলেন বিটিআরসি, পুলিশ, সিআইডি, র‌্যাব, সংশ্লিষ্ট সংস্থা সহ দপ্তরের প্রতিনিধিরা ।

হেলাল উদ্দিন আহমেদ বলেন, ‘প্রশাসন ইতিমধ্যে ২৪ ঘণ্টা সামাজিক মাধ্যম তদারকি শুরু করেছে। আগামীকাল থেকে আমরাও মনিটরিং করব আর এ জন্য আইসিটি কর্মকর্তাদের সমন্বয়ে একটি নিজস্ব তদারকি দল করা হবে।’

‘সামাজিক মাধ্যম যেন নির্বাচনকেন্দ্রিক অপব্যবহার না হয়, কোনো অপপ্রচার যেন কেউ না চালাতে পারে। কেউ যদি অপপ্রচার চালায় তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এ ক্ষেত্রে আমরাও দেখব, ওরাও দেখবে। ডিজিটাল সিকিউরিটি আইন ও অন্যান্য আইনে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে,’ বলেন হেলাল।

তাছাড়া আরো সিদ্ধান্ত নেয়া হয়েছে যে কেউ যেন নির্বাচন নিয়ে কোনো ভুয়া সংবাদ বা খবর প্রকাশ না করতে পারে এবং জাতীয় ও আন্তর্জাতিকভাবে কেউ যাতে মিথ্যা নিউজ না করে সেদিকে বিশেষ নজর রাখা হবে। এর ব্যত্যয় হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসন।

মন্তব্য করুন

Top