ইউটিউব দেখাবে ফ্রি ভিডিও - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > ইউটিউব দেখাবে ফ্রি ভিডিও

ইউটিউব দেখাবে ফ্রি ভিডিও

ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব তার গ্রাহকদের জন্য এনেছে বিশেষ সুবিধা। ইউটিউব কর্তৃপক্ষ ইউটিউবের জন্য বিভিন্ন ভিডিও তৈরি করছে। এই প্রোগ্রামগুলো বিখ্যাত নির্মাতাদের দিয়েই বানানো হচ্ছে।

এখন যারা অর্থ খরচ করে ইউটিউবে ভিডিও দেখছে তারা এগুলো বিনামূল্যে দেখতে পারবে। এমন ব্যবস্থায় করতে চাচ্ছে অ্যালফাবেটের অধীনে থাকা গুগল। ইউটিউবের প্রিমিয়াম সেবার গ্রাহকদের জন্য যে সুবিধা তা সবার জন্য উন্মুক্ত করার পরিকল্পনা আগামী বছর থেকে বাস্তবায়ন করতে পারে ইউটিউব।

কিন্তু যারা বিজ্ঞাপন দেখতে পছন্দ করে না সেক্ষেত্রে তাদের অর্থ বহন করতে হবে। সাইটটির প্রিমিয়াম সেবার গ্রাহকসংখ্যা এখনো প্রকাশ করা হয়নি। বিশ্বে তিন বছরে ২৯টি দেশে ইউটিউব প্রিমিয়াম সেবা চালু করতে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটি।

ইউটিউব কর্তৃপক্ষ বলছে, “আন্তর্জাতিক ইউজারদের আগ্রহ ধরে রাখতে প্রিমিয়াম সেবা উন্মুক্ত করে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। অন্যদিকে বিজ্ঞাপনদাতারাও বিশেষ কনটেন্টে আগ্রহ দেখাচ্ছে। তাই আমরা সুযোগটি হাতছাড়া করতে চাচ্ছি না।”

রয়টার্সের মতে, ইউজাররা অদূর ভবিষ্যতে সব বিশেষ ভিডিওগুলো বিনা মূল্যেই দেখতে পাবেন। এ ক্ষেত্রে তাদের বিজ্ঞাপন দেখতে হবে। বিভিন্ন শো ও মুভির ক্ষেত্রে আরও বেশি দর্শক টেনে আনতে ইউটিউব এ ব্যবস্থা নিচ্ছে কর্তৃপক্ষ।

 

মন্তব্য করুন

Top