অনুষ্ঠিত হলো জিডিজি গুগল ডেভফেস্ট হ্যাক স্প্রিন্ট ২০১৮ - ফিনটেক বাংলা
You are here
Home > লোকাল ইভেন্টস > অনুষ্ঠিত হলো জিডিজি গুগল ডেভফেস্ট হ্যাক স্প্রিন্ট ২০১৮

অনুষ্ঠিত হলো জিডিজি গুগল ডেভফেস্ট হ্যাক স্প্রিন্ট ২০১৮

ঢাকা ও ঢাকার বাইরের ২৫টি বিশ্ববিদ্যালয়ের ২৫টি দলের অংশগ্রহনে ডেভেলপার গ্রুপ জিডিজি সোনারগাঁও আয়োজিত গুগল ডেভফেস্ট হ্যাক স্প্রিন্ট ২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

ছবি: সংগৃহীত

২৫ নভেম্বর স্টার্টআপ বাংলাদেশ আগারগাঁও তে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল গুগল ডেভফেস্ট হ্যাক স্প্রিন্ট ২০১৮ যেখানে দেশের ২৫ টি বিশ্ববিদ্যালয়ের ২৫ টি টিম অংশগ্রহণ করেছে। আয়োজনে ছিলো প্রোডাক্ট ডিজাইন প্রতিযোগিতা, যেখানে প্রতিটি দল টানা ১০ ঘণ্টায় একটি নতুন প্রোডাক্ট তৈরি করে এবং তা এক্সপার্ট এবং ইনভেস্টরদের সামনে তুলে ধরে। প্রতিযোগিতাটি তিনটি ভিন্ন থিমের উপর আয়োজন করা হয়, সেগুলো হল ট্যুরিজম, এডুকেশন অ্যান্ড লার্নিং, ও ইন্টারনেট অফ থিঙ্ক । প্রতিযোগীদের প্রথমে ৩০ মিনিটের মধ্যে একটি গুগল কোড ল্যাব সমাধান করতে হয় এবং পরবর্তীতে মেন্টররা তাদের প্রডাক্ট ডিজাইনের জন্য দরকারি পরামর্শ প্রদান করেন ।

টানা ১০ ঘণ্টার এই প্রোডাক্ট ডিজাইনিং শেষে ৩টি থিম থেকে ৩টি বিজয়ী দল ঘোষণা করা হয় এবং সেরা বিজয়ীর পুরষ্কার পায় টিম ডেফডিলিয়ান্স, আসিম্পটোট এবং বুয়েট স্টারেডিয়ান। দিনব্যাপী এই আয়োজনে ছিল বিভিন্ন রকমের কাজ এবং প্রত্যেক প্রতিযোগী তাদের নতুন নতুন আইডিয়া নিয়ে হাজির হয়েছিল।

ছবি: সংগৃহীত

পুরষ্কার প্রদান অনুষ্ঠানে বুয়েটের কম্পিউটার বিভাগের প্রধান প্রফেসর ড এম কায়কোবাদ, স্টার্টআপ বাংলাদেশ এর ইনভেস্টমেন্ট অফিসার টিনা এফ জাবিন, জিডিজি সোনারগাঁও এর কমিউনিটি ম্যানাজার ইসতিয়াক রেজা সহ উপস্থিত ছিলেন টগি সার্ভিসের হেড অব এইচ আর রাইহানুল ইসলাম, আইপে এর মার্কেটিং এক্সপার্ট জশিতা সানজানা।

প্রতিযোগিতার সার্বিক সহায়তায় ছিল বসুন্ধরা গ্রূপের এন্টারপ্রাইজ টগি সার্ভিসেস লিমিটেড। বিজয়ী টিমের সেরা ডেভেলপাররা টগি সার্ভিসে ইন্টার্নশিপ এর সুযোগ পাবে । অনুষ্ঠানের সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন জিডিজি সোনারগাঁও এর কো-ম্যানেজার ওমর আহমেদ এবং মেহেদি হাসান।

উল্লেখ্য, প্রতি বছর ডেভফেস্ট জমকালোভাবে অনুষ্ঠিত হয়ে থাকে বিশ্বের প্রায় ১০০ টি দেশ নিয়ে।

 

মন্তব্য করুন

Top