এলজি নিয়ে আসছে ফোল্ডেবল স্মার্টফোন - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > গ্যাজেটস > এলজি নিয়ে আসছে ফোল্ডেবল স্মার্টফোন

এলজি নিয়ে আসছে ফোল্ডেবল স্মার্টফোন

অনেক বছরের বিরতির পর নতুন করে ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে আসার ঘোষণা করেছে স্যামসাং। ২০১৯ সালের শুরুতে ফোল্ডেবল স্মার্টফোন বাজারে মুক্তি দিবে বলে জানিয়েছে দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। এবার একই ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরীয় ইলেক্ট্রোনিক্স প্রতিষ্ঠান এলজি।

এলজি কর্তৃপক্ষ ইউরোপীয় ইউনিয়ন ইনটেলেকচুয়াল প্রপার্টি অফিসে ফ্লেক্স, ফোল্ডি ও ডুপ্লেক্স তিনটি ব্র্যান্ড নামের জন্য আবেদন করেছে। এই তিনটি নামই ক্লাস ৯ ক্যাটাগরিতে নিবন্ধন করা হয়েছে।

প্রযুক্তি সাইট এনগেজেটের মতে, এলজি সামনে তাদের ফোল্ডএবল বা যে কোনো ডিভাইসের জন্য এই নামগুলো ব্যবহার করবে তা অনেকটা অনিশ্চিত। বিষ্যতে ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন তৈরির জন্য কাজ করলেও এই নামগুলো কোনো স্মার্টফোনে নাকি অন্য কোনো ডিভাইসের জন্য ব্যবহার করা হবে তা স্পষ্ট নয়।

এছাড়া একটি মার্কিন প্রযুক্তি সাইটে বলা হয়েছে যে ফ্লেক্স, ফোল্ডি নামগুলো স্যামসাং ও হুয়াওয়ের ট্রেডমার্কের সঙ্গে মিল আছে। তাই ফ্লেক্স এবং ফোল্ডি যে ফোল্ডএবল স্মার্টফোন হতে পারে তা কিছুটা ধারনা করা যাচ্ছে। তাছাড়া এলজি’র ‘ডুপ্লেক্স’ নামটি নিবন্ধন করার বিষয়টিকে ‘মজার’ বলে উল্লেখ করা হলেও নামটি এলজির পছন্দ বলে দাবী করেছে প্রতিষ্ঠানটি।

দেশীয় প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান দুটি কতটা চমক দিয়ে নিজেদের এগিয়ে নিয়ে যাবে তা জানতে গ্রাহকদের অপেক্ষা করতে হবে আগামী বছরের প্রথমার্ধ পর্যন্ত।

মন্তব্য করুন

Top