বিড়ম্বনায় ই-কমার্স প্রতিষ্ঠান দারাজ - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > বিড়ম্বনায় ই-কমার্স প্রতিষ্ঠান দারাজ

বিড়ম্বনায় ই-কমার্স প্রতিষ্ঠান দারাজ

সম্প্রতি ই-কমার্স প্রতিষ্ঠান দারাজ বাংলাদেশ লিমিটেডের বিরুদ্ধে নতুন অভিযোগ উঠেছে। অনুমতি ছাড়া অ্যাকাউন্ট নিবন্ধনের অভিযোগে ইতোমধ্যে তথ্যপ্রযুক্তি পেশাজীবী এনায়েত হোসেন উকিল নোটিশও পাঠিয়েছেন প্রতিষ্ঠানটিকে।

নোটিশে উল্লেখ করা হয়েছে যে এনায়েত হোসেন দারাজে নিবন্ধন করেননি। কিন্তু ৮ নভেম্বর সকাল ১০টা ৩২ মিনিটে তিনি একটি ই-মেইল পান। যেখানে দারাজ ডটকম থেকে জানানো হয়, তার নিবন্ধন সফল হয়েছে এবং এখন থেকে তিনি নিয়মিত প্রতিষ্ঠানটির প্রচারণামূলক ই-মেইল পাবেন, সহজে অর্ডার জানাতে পারবেন এবং সময়ে সময়ে মূল্যছাড় কোড পাবেন। তাই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নিরাপত্তা আইন ২০১৮-এর ২৬ (১) ধারা লঙ্ঘনের কথা উল্লেখ করে এনায়েত হোসেনের পরিচিতিমূলক তথ্য তাদের ডাটাবেস থেকে মুছে ফেলা এবং ক্ষমা প্রার্থনা ও ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে।

তবে এধরনের অভিযোগ ভিত্তিহীন বলে জানিয়েছেন দারাজ কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক জানিয়েছেন, “গ্রাহক স্বেছায় সাবস্ক্রিপশন না করলে কোনো প্রমোশনাল ই-মেইল পাবে না। কারণ দারাজ কখনোই তার গ্রাহকের জন্য স্বপ্রণোদিতভাবে কোনো অ্যাকাউন্ট নিবন্ধন করে না। তাই অভিযোগটির কোন ভিত্তি নেই। টিশটি পাওয়ার পর আমরা আমাদের লিগাল ডিপার্টমেন্টকে এ ব্যাপারে অবগত করেছি। তারা নির্দিষ্ট সময়ের মধ্যে লিগাল নোটিশের জবাব প্রদান করবে।”

 

মন্তব্য করুন

Top