তৃতীয়বারের মত ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক ডাটা সেন্টার সামিট - ফিনটেক বাংলা
You are here
Home > ব্যবসা ও বাণিজ্য > তৃতীয়বারের মত ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক ডাটা সেন্টার সামিট

তৃতীয়বারের মত ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক ডাটা সেন্টার সামিট

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতকে আরও এগিয়ে নিতে তৃতীয়বারের আগামী ১৫ নভেম্বর রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ‘আন্তর্জাতিক ডাটা সেন্টার সামিট ২০১৮’ এর আয়োজন করা হচ্ছে। জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সামিটটির আয়োজক প্রতিষ্ঠান ডিসি-আইকন আয়োজিত এক সংবাদ সম্মেলনে দুই দিনব্যাপী এই অনুষ্ঠান সম্পর্কে তথ্য প্রকাশ করেন ‘অ্যাশরেই বাংলাদেশ অধ্যায়’ এর প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মানস কুমার মিত্র।

মানস কুমার মিত্র বলেন, “বাংলাদেশে প্রচুর জনশক্তি রয়েছে। এ জনশক্তি ভাণ্ডারই আমাদের মূল শক্তি এবং অনুপ্রেরণার ক্ষেত্র। এই শক্তি ভাণ্ডারকে সঠিকভাবে কাজে লাগাতে হলে আমাদেরকে আন্তর্জাতিক পরিমণ্ডলে পদচারণ করতে হবে। ডাটা সেন্টার বিশ্বের নিয়ন্ত্রক যারা তাদের সংস্পর্শে যেতে হবে। তাদের সংস্পর্শে যাওয়ার মোক্ষম ক্ষেত্র তৈরি করে দিয়েছে ডিসি আইকন ডাটা সেন্টার টেকনোলজি সামিট।”

ডিসি-আইকনের সিইও মাসুদ পারভেজ বলেন, “আপামর শিক্ষিত শ্রেণীকে তথ্যপ্রযুক্তি খাতে উৎসাহিত করার মাধ্যমে সময়োচিত ও প্রাসঙ্গিক কারিগরি শিক্ষা দিয়ে এই খাতকে আরো বেগবান করে তোলাই আমাদের মূল লক্ষ্য। আমরা যদি সঠিকভাবে তাদেরকে গড়ে তুলতে পারি তবে আগামীতে তথ্যপ্রযুক্তির এই খাত অর্থাৎ ডাটা সেন্টার খাতটি আরও সমৃদ্ধি হবে এবং দেশে সৃষ্টি হবে আন্তর্জাতিক মানের প্রকৌশলী। যাদের মাধ্যমে আমরা অর্থনৈতিক ও কারিগরি ক্ষেত্রে লাভবান হতে পারবো।”  

সংবাদ সম্মেলন থেকে আরও জানা গেছে যে সামিটে অংশগ্রহণ করতে চাইলে আগ্রহীরা অনলাইনে রেজিস্ট্রেশন করে নিতে পারবে http://www.dcicon.com.bd -এই লিংক থেকে। আগ্রহীদের জন্য সামিট চলাকালীনও রেজিস্ট্রেশনের ব্যবস্থা থাকবে।

‘আন্তর্জাতিক ডাটা সেন্টার সামিট ২০১৮’ -তে যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, সুইজারল্যান্ড, ইতালি, ভারত, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ থেকে আগত ও বাংলাদেশের স্বনামধন্য বিশেষজ্ঞরা তথ্যপ্রযুক্তির বিভিন্ন দিক ও ডাটা সেন্টার সম্পর্কে বিস্তারিত তুলে ধরবেন।

 

মন্তব্য করুন

Top