হ্যাক হওয়া ফেসবুকের মেসেজের মূল্য ৮ টাকা - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > হ্যাক হওয়া ফেসবুকের মেসেজের মূল্য ৮ টাকা

হ্যাক হওয়া ফেসবুকের মেসেজের মূল্য ৮ টাকা

ফেসবুকের এত বড় সংখ্যক অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পর থেকে বিশ্বজুড়ে তুলকালাম কাণ্ড শুরু হয়েছে। এরই মধ্যে ফেসবুকে হানা দিয়ে ৮১ হাজার ইউজারের ব্যক্তিগত মেসেজ প্রকাশ্যে এনেছে হ্যাকার। শুধু তাই নয়, এই সব গোপন মেসেজ ১০ সেন্টের বিনিময়ে বিক্রির চেষ্টা করা হয় যা বাংলাদেশি মুদ্রায় মাত্র ৮ টাকা। বিবিসির প্রতিবেদনে এমন তথ্যই উঠে এসেছে।

বিবিসির রাশিয়া শাখাকে হ্যাকাররা জানিয়েছে যে তাদের কাছে ১২০ মিলিয়ন ফেসবুক অ্যাকাউন্টের তথ্য রয়েছে। যার মধ্যে ৮১ হাজার অ্যাকাউন্ট ইতিমধ্যে নমুনা হিসাবে তুলে ধরেছে তারা। সেই অ্যাকাউন্টগুলির অ্যাকসেস খুব কম টাকার বিনিময়ে যে কোনও ইচ্ছুক ব্যক্তিকে দিয়ে দেওয়ার কথাও জানিয়েছে হ্যাকাররা।

এখন পর্যন্ত বিবিসি ইউক্রেন ও রাশিয়ায় অবস্থিত বেশিরভাগ ফেসবুক ব্যবহারকারীর অ্যাকাউন্টে এই ঘটনা ঘটে। এছাড়া ব্রিটেন, যুক্তরাষ্ট্র, ব্রাজিলের গ্রাহকদের অ্যাকাউন্টে এমনটি হয়েছে। অন্যান্য দেশেও ফেসবুক হ্যাক হতে পারে।

অন্যদিকে ফেসবুক কর্তৃপক্ষ নিজেদের অবস্থান ধরে রাখতে বেশ জোরালভাবে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে তারা বিবিসি ও পুলিশের সাথে যোগাযোগ করেছে। তবে এ নিয়ে এখনো কোন সুরাহা করতে না পারায় নিরাপত্তাহীনতায় ভুগছে ফেসবুক।

 

মন্তব্য করুন

Top