দেশের বাজারে মুক্তি পেল কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন স্মার্টফোন - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > গ্যাজেটস > দেশের বাজারে মুক্তি পেল কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন স্মার্টফোন

দেশের বাজারে মুক্তি পেল কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন স্মার্টফোন

নভেম্বরের প্রথম সপ্তাহেই দেশের বাজারে চীনা ফোন নির্মাতা প্রতিষ্ঠান টেকনো উন্মোচিত করল ক্যামন সিরিজে প্রিমিয়াম ব্র্যান্ডের স্মার্টফোন আই টু ও আই টু এক্স।

৬২ ইঞ্চির স্মার্টফোন দুটিতে নচ-ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনের পেছনে ডুয়েল ক্যামেরা হিসেবে একটিতে ১৩ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করা হয়েছে। সেকেন্ডারি ক্যামেরার ক্ষেত্রে ক্যামন আই টু এক্সে ৫ মেগাপিক্সেল এবং ক্যামন আই টুতে ২ মেগাপিক্সেলের ২ দশমিক ৪ অ্যাপারচারের লেন্স ব্যবহার করা হয়েছে। খোলা জায়গায় ছবি তোলার জন্য বিশেষ ফিচার হিসেবে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন অটো সিন ডিটেকশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

এছাড়া উভয় ফোনেই দুটি ফোরজি সিম ও আলাদা মেমোরি কার্ডের স্লট রয়েছে। ফোন আনলক করতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের পাশাপাশি কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ফেস আনলক সিস্টেম রয়েছে এতে। ফোন দুটির ব্যাটারি ৩৭৫০ মিলি অ্যাম্পিয়ার।

টেকনো কর্তৃপক্ষদের মতে, “নতুন স্মার্টফোনের ক্যামেরায় ডিপ লার্নিং অ্যালগরিদম ভিত্তিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা এশিয়া মহাদেশের প্রায় এক লাখ মানুষের ছবির চেহারার ওপর নিরীক্ষা চালিয়ে বিশেষ পদ্ধতি অবলম্বনের তৈরি। এতে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন বোকেহ মোডে ছবি তোলার সুযোগ রয়েছে।”

 

মন্তব্য করুন

Top