২০ কোটি ডলার বিনিয়োগ পেয়েছে রাইড হেইলিং অ্যাপ গ্র্যাব - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > ২০ কোটি ডলার বিনিয়োগ পেয়েছে রাইড হেইলিং অ্যাপ গ্র্যাব

২০ কোটি ডলার বিনিয়োগ পেয়েছে রাইড হেইলিং অ্যাপ গ্র্যাব

সিঙ্গাপুরভিত্তিক দক্ষিণপূর্ব এশীয় রাইড হেইলিং প্রতিষ্ঠান গ্র‍্যাব ভ্রমণ সেবাদাতা মার্কিন প্রতিষ্ঠান বুকিং হোল্ডিংসের কাছ থেকে ২০ কোটি ডলার বিনিয়োগ পেয়েছে। রয়টার্সের এক প্রতিবেদন থেকে জানা গেছে যে ‘এই চুক্তির ফলে গ্র‍্যাব অ্যাপটি দিয়ে ব্যবহারকারীরা ভ্রমণসংক্রান্ত সেবার জন্য বুকিং দেওয়ার সুযোগ পাবে। সেইসঙ্গে গ্র‍্যাব অ্যাপে ডিজিটাল ওয়ালেট দিয়ে তারা অর্থ পরিশোধও করতে পারবে। বুকিং হোল্ডিংস তাদের ব্যবহারকারীদেরকে তাদের অ্যাপ থেকে গ্র‍্যাবের পরিবহন সেবা নেওয়ার সুযোগ দেবে।’

মূলত দুই প্রতিষ্ঠানের মধ্যে কৌশলগত অংশীদারিত্বের অংশ হিসেবে এই বিনিয়োগ করেছে মার্কিন প্রতিষ্ঠানটি।

বুকিং হোল্ডিংস বিশ্বের সবচেয়ে বড় ভ্রমণ বুকিং সাইটগুলোর কয়েকটি পরিচালনা করে থাকে। এই সাইটগুলোর মধ্যে বুকিংস ডটকম, আগোডা ডটকম, কায়াক আর প্রাইসলাইন ডটকম উল্লেখযোগ্য।

অন্যদিকে গ্র্যাব ২৩৫টি শহরে সেবা পরিচালনা করছে। বর্তমানে নিজেদেরকে একটি শীর্ষস্থানীয় ভোক্তা প্রযুক্তি প্রতিষ্ঠানে পরিণত করতে চেষ্টা চালাচ্ছে গ্র্যাব কর্তৃপক্ষ।

২০১৮ সালেই ৩০০ কোটি ডলার তহবিল নেওয়ার লক্ষ্য নিয়েছে গ্র‍্যাব। মার্কিন প্রতিষ্ঠানটির এই বিনিয়োগের ফলে তহবিলে সংগ্রহীত অর্থের পরিমাণ ইতোমধ্যে ২০০ কোটি ডলার ছাড়িয়েছে। অক্টোবরের শুরুতে এখানে বিনিয়োগ করেছে মার্কিন টেক জায়ান্ট মাইক্রোসফট।

মন্তব্য করুন

Top