বাজারে এসেছে গুগলের নতুন 'কর্ম অ্যাপ' - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > বাজারে এসেছে গুগলের নতুন ‘কর্ম অ্যাপ’

বাজারে এসেছে গুগলের নতুন ‘কর্ম অ্যাপ’

সম্প্রতি একটি নতুন অ্যাপ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে নতুন ফিচারের ‘কর্ম অ্যাপ’। মূলত ছোট ছোট কাজ সহজে খুঁজে পেতে এবং দরকারি দক্ষতা উন্নয়নে নতুন ফিচার যুক্ত হচ্ছে ‘কর্ম’ অ্যাপে। ২০১৭ সালের দিকে এটি মুক্তি পাওয়ার কথা থাকলেও কিছু টেস্টিং সমস্যার কারণে এর উদ্বোধন এক বছর পিছিয়ে গেছে। গুগলের স্টার্টআপ তৈরির প্রকল্প ‘এরিয়া ১২০-এর’ অধীনে অ্যাপটি তৈরির কাজ হয়েছে। বিকি রাসেলের অধীনস্থ এই প্রকল্পের তিনজন সদস্য বাংলাদেশি।  

অ্যাপটি মেশিন লার্নিং ব্যবহার করে ‘বেস্ট ম্যাচ’ মডেলিংয়ে সমতা বজায় রেখে চাকরিপ্রার্থীর সঙ্গে গ্রহণযোগ্য চাকরির সংযোগ করে দেবে। এটি চাকরিপ্রার্থী ও নিয়োগদাতা উভয়ের জন্যই টু-ওয়ে রেটিং সিস্টেম।

অ্যাপটি ডাউনলোড করে গেস্ট হিসেবেও ব্যবহার করা যায়। তবে এটি ব্যক্তিগত ব্যবহার ও নিজের উপযোগী প্রোফাইল তৈরি করতে ফোন নম্বর বা গুগল অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে। এতে নিজের দক্ষতা যুক্ত করার সুযোগ রয়েছে। অ্যাপে জব ডিসকভারি পেজ, জব কার্ড ফিচার থাকবে।

অ্যাপটির বাংলা সংস্করণও রয়েছে। অ্যাপটি ব্যবহারকারীদের দক্ষতা উন্নয়নে নানা প্রশ্নের উত্তর দিতে পারবেন। ভবিষ্যতে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে কাজ করবে কর্ম।

গুগল ও কর্ম অ্যাপটির বিপণন কর্মকর্তা জেস বেয়ার্ন বলেন, “দেশে তরুণদের সঠিক চাকরি মেলানোর প্ল্যাটফর্ম এটি। এর সঙ্গে প্রচলিত চাকরির সাইটের কিছু পার্থক্য রয়েছে। এটি অ্যাপের মাধ্যমে খণ্ডকালীন চাকরি ও দরকারি কাজের খোঁজ পাবে।”

গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

 

মন্তব্য করুন

Top