কি কি নতুন ফিচার নিয়ে এসেছে গ্যালাক্সি নোট ৯? - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > গ্যাজেটস > কি কি নতুন ফিচার নিয়ে এসেছে গ্যালাক্সি নোট ৯?

কি কি নতুন ফিচার নিয়ে এসেছে গ্যালাক্সি নোট ৯?

সম্প্রতি দেশের বাজারে স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজে নতুন স্মার্টফোন নোট ৯ এসেছে। শুরু থেকেই বলা হচ্ছে যে ফোনের বাজারে হয়তো এই ফোনটিই অ্যাপলের সাথে তুলনায় আসবে। তবে তুলনায় আসুক আর না আসুক বেশ কয়েকটি নতুন ও উন্নতমানের ফিচার সংযুক্ত করে গ্যালাক্সি নোট ৯ বেশ সাড়া ফেলেছে।

গ্যালাক্সি নোট ৯-এর গ্রাহকরা এই ফোনটি ব্যবহারের মাধ্যমে ডেস্কটপ কম্পিউটারের অভিজ্ঞতা পাবে। টাইপ-সি কেবল দিয়ে মনিটরের সঙ্গে যুক্ত করে নোট ৯ ডিভাইসটি ডেস্কটপ হিসেবে ব্যবহার করা যায়। এখানে নোট ৯-এর ডিসপ্লেটি মাউসের ট্র্যাকপ্যাড এমনকি টাইপ করার জন্য কীবোর্ড হিসেবে ব্যবহার করা যায়।

ক্যামেরা বর্তমান যুগের অন্যতম আকর্ষণীয় ফিচার। আর এই স্মার্টফোনে নতুন ৮ মেগাপিক্সেলের (এফ ১.৭) ফ্রন্ট ক্যামেরা এবং সেই সাথে ইন্টেলিজেন্ট ডুয়েল ব্যাক ক্যামেরা-১২ মেগাপিক্সেল (এফ ১.৭) ও ১২ মেগাপিক্সেল (এফ ২.৪) ২ এক্স জুম আছে। ডুয়েল ওআইএস প্রযুক্তির কারণে ইউজাররা টেলিফটো মোডে সহজেই ছবি বা ভিডিও ক্যাপচার করতে পারবে। ১.৪ ইউএম মানের বিস্তৃত পিক্সেলের সুবিধা থাকায় কম আলোতেও ভাল ছবি উঠে।

ইদানীং আইরিশ স্ক্যানারের জনপ্রিয়তা বেড়েই চলেছে। গ্যালাক্সি নোট ৯ ও যুক্ত করেছে নতুন এই প্রযুক্তিটি। ফলে ফোনটি আনলক করতে ফিঙ্গারপ্রিন্টের প্রয়োজন হবে না।

এই ফোনে ‘আইপি ৬৮’ সনদপ্রাপ্ত। এটি সুরক্ষার একটি আন্তর্জাতিক মানদণ্ড। অর্থাৎ আইপি ৬৮ থাকার ফলে ফোনটি দেড় মিটার পানির নিচে সুরক্ষিত এবং ধুলা, ময়লা ও বালুরোধী।

 

মন্তব্য করুন

Top