অ্যাসাসিনস ক্রিড রেবেলিয়নঃ বাড়ছে গেমারদের কৌতূহল - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > অ্যাসাসিনস ক্রিড রেবেলিয়নঃ বাড়ছে গেমারদের কৌতূহল

অ্যাসাসিনস ক্রিড রেবেলিয়নঃ বাড়ছে গেমারদের কৌতূহল

আগামী নভেম্বরে গেম নির্মাতা প্রতিষ্ঠান ইউবিসফটের জনপ্রিয় গেম সিরিজ অ্যাসাসিনস ক্রিডের নতুন গেম মুক্তি পাচ্ছে। এই এই পার্টের নাম হবে ‘অ্যাসাসিনস ক্রিড রেবেলিয়ন’। অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য তৈরি এই গেমটি মূলত মোবাইল স্ট্র্যাটেজি গেম। ২১ নভেম্বর গেমটি প্লে স্টোরে উম্মোচনের কথা জানিয়েছে ইউবিসফট।

গেমটির থিম, রেজুলেশ্যন, গ্রাফিক্স বেশ উন্নতমানের। ইতোমধ্যে গেমের টিজার দেখার পর গেমাররা এই গেমটির জন্য অপেক্ষা করছে। আবার অনেকেই একে হ্যারি পটার গেমটির সাথে তুলনা করছে এবং এর মান হ্যারি পটারের চেয়ে অনেক বেশি আনন্দদায়ক ও অর্থবহ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে।

কি থাকবে গেমটিতে?

এটি আরপিজি অর্থাৎ রোল প্লেয়িং গেম। গেমটি খেলতে হবে পরিকল্পনা করে।

মূলত ১৫ শতকের স্পেনকে কেন্দ্র করে গড়ে উঠেছে এই গেইমের থিমটি। কয়েকটি চরিত্র আছে বলে গেমার পছন্দ অনুযায়ী নিজের চরিত্র বেছে নিতে পারবে। এর মধ্যে এজিও অডিটোর, শাও জুন, ইসহাক পাশা সবচেয়ে ক্ষমতাধর ভূমিকা আলন করবে। নতুন গেমটিতে পুরোনো অ্যাসাসিনস ক্রিডের অনেক চরিত্রের সঙ্গে নতুন চরিত্র যুক্ত করা হয়েছে।  নিজের দুর্গ গড়ার লক্ষ্যে অন্যান্য চরিত্রের সাথে মিলে কাজ করতে পারবে গেমার। এমনকি নিজের দুর্গের উন্নয়ন ও রক্ষণাবেক্ষণে সফল হতে সবার সঙ্গে মিলে তৈরি করতে হবে ব্রাদারহুড। ডিএনএ ব্যবহার করে এতে দক্ষতা ও ক্ষমতা বাড়ানোর সুযোগ ও নতুন নায়ক সংগ্রহ করার ব্যবস্থা আছে।

গেমারের বিরুদ্ধে কাজ করবে টেমপ্লারস গ্রুপ। তাদের পরাজয় করতে অ্যাসাসিনদের প্রশিক্ষণ দেওয়া গেমারের দায়িত্ব। দুর্গের মধ্যে কক্ষ তৈরি করা, যন্ত্রপাতি তৈরি, বিভিন্ন সম্পদ আহরণ, ওষুধ তৈরির মতো কাজও থাকবে প্রশিক্ষণের মধ্যে। গেমার তার গোপন মিশন নিয়ে অ্যাসাসিনদের স্পেনে গোপন মিশনে পাঠাতে পারবে এবং টেম্পলারসদের বিরুদ্ধে লড়াই করতে পারবে।

এভাবে প্রতিটি ধাপ পেরিয়ে দুর্গটি পুরোদমে নিজের অধীনে আনলে গেমটির লেভেল পূর্ণ হবে।

 

মন্তব্য করুন

Top