অভিনব স্মার্টফোন নিয়ে আসছে স্যামসাং - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > গ্যাজেটস > অভিনব স্মার্টফোন নিয়ে আসছে স্যামসাং

অভিনব স্মার্টফোন নিয়ে আসছে স্যামসাং

সম্প্রতি সম্পূর্ণ ভিন্ন ধরনের ভাঁজ করা স্মার্টফোন বাজারে নিয়ে আসার ঘোষণা দিয়েছে স্যামসাং। মজার ব্যাপার হল একে ট্যাবলেট কম্পিউটার ও স্মার্টফোনের সুবিধা পাওয়া যাবে। এই ডিভাইসটিকে ট্যাব হিসেবে ব্যবহার করা যাবে। তবে ট্যাব হিসেবে ব্যবহার করার জন্য ফোনের ভাঁজ খুলতে হবে।

স্যামসাং-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ডিজে কোহ বলেন, ” আশা করছি নভেম্বর মাস নাগাদ বাজারে আসবে স্যামসাংয়ের ভাঁজ করা ফোন। এটি সহজে বহনযোগ্য ও মাল্টিটাস্কিং যন্ত্র হবে।  তবে ইউজারের অভিজ্ঞতা মানসম্মত না হলে এখনই সে ধরনের পণ্য বাজারে ছাড়া হবে না। তাই গ্রাহকের কাছে যখন ভাঁজ করা স্মার্টফোন অর্থবহ হয়ে উঠবে তখন এটা বাজারে ছাড়ব।”

তিনি আরও বলেন, “নতুন স্মার্টফোনটি একটি হাইব্রিড ডিভাইস হবে। স্মার্টফোনের সাথে ট্যাবলেট কম্পিউটারের সুবিধাও থাকবে। ইউজাররা চাইলে স্যামসাংয়ের ভাঁজ করা ডিভাইসটি ট্যাব হিসেবে ব্যবহার করবেন, আবার ইচ্ছা হলে ভাঁজ করে স্মার্টফোনের মতো পকেটে রাখতে পারবেন। এটি বেশ পাতলাও হবে। তাই এটি সহজে বহনযোগ্য ও মাল্টিটাস্কিং যন্ত্র হবে।”

ফোনটিকে শুধু ট্র্যান্ডি নয় ক্লাসিও করতে চায় প্রতিষ্ঠানটি। উম্মোচনের পরপরই পণ্যটি আন্তর্জাতিক বাজারে ক্রেতাদের ব্যবহারের জন্য ছাড়া হবে। এর ডিসপ্লে অন্যান্যগুলোর তুলনায় বেশ বড় হবে। এই ফোনটি তৈরি করতে বেশ কয়েকটি নতুন প্রযুক্তি ব্যবহার করা হবে।

স্যামসাং কোম্পানি ডিভাইজটিকে এমনভাবে তৈরি করতে চায় যেন বাজারে এটি বেশকিছু সময় টিকে থাকতে পারে যেমনটা আগে হত। ভাঁজ করা ফোন নিয়ে আমি ইতিবাচক ফলাফল আশা করছে প্রতিষ্ঠানটি।  

 

মন্তব্য করুন

Top