জীবনের মান পরিবর্তনের লক্ষ্যে সিএসআর প্রোজেক্ট বাস্তবায়ন - ফিনটেক বাংলা
You are here
Home > ব্যবসা ও বাণিজ্য > জীবনের মান পরিবর্তনের লক্ষ্যে সিএসআর প্রোজেক্ট বাস্তবায়ন

জীবনের মান পরিবর্তনের লক্ষ্যে সিএসআর প্রোজেক্ট বাস্তবায়ন

সমগ্র জাতি যখন ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখে, তখন হাতিয়া দ্বীপের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী তাদের লোকালয়ে শুধুমাত্র বিদ্যুৎ পাবার আকাঙ্ক্ষা করে। বিদ্যুৎ ব্যবস্থা না থাকার কারনে হাতিয়া দ্বীপের জনগোষ্ঠীর জীবনে একটি বিরূপ প্রতিক্রিয়া পড়ছে, ক্রমশই তারা দেশের উন্নয়ন প্রক্রিয়া থেকে বাদ পরে যাচ্ছে।      

“টাওয়ার টু কমিউনিটি” সিএসআর প্রোজেক্টটির মাধ্যমে হাতিয়ার জনগোষ্ঠীর দুর্ভাগ্য বর্তমানে সৌভাগ্যে পরিণত হয়েছে। এখন তারা বিদ্যুৎ সংযোগ পেয়েছে যা তাদের লোকালয়ের জনজীবনে বিপুল পরিবর্তন সাধন করেছে। টেলিযোগাযোগ অবকাঠামো প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ তাদের সিএসআর প্রকল্পের দ্বারা এই বিচ্ছিন্ন এলাকার সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর অবস্থা উন্নয়নের স্বার্থে দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছে।

ইডটকোর গ্রিন টেলকো টাওয়ার তাদের সোলার পাওয়ার ফ্যাসিলিটি থেকে গড়ে প্রায় ৪ কিলোওয়াট বিদ্যুৎ উৎপাদন করে থাকে। সিএসআর প্রোজেক্টটির মাধ্যমে ইডটকো তাদের টাওয়ার সাইটটির আশপাশের লোকালয়ে বিনা খরচে প্রায় ২০০ ওয়াট সমপরিমাণ বিদ্যুৎ সরবরাহ করে থাকে। এই প্রোজেক্টে কর্মরত স্থানীয় বিশেষজ্ঞরা প্রোজেক্টটির রক্ষণাবেক্ষণ এর নিশ্চয়তা প্রদান করে থাকে। ইতিমধ্যে ইডটকো এই সিএসআর প্রোজেক্টটির আওতায় হাতিয়া সহ দেশব্যাপী ৭০০-এর বেশী স্থাপনায় বৈদ্যুতিক সংযোগ প্রদান করেছে।      

বাংলাদেশ সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা পুরণ প্রক্রিয়ার সাথে সাদৃশ্য রেখে ইডটকো দীর্ঘস্থায়ী সিএসআর কার্যক্রম পরিচালনা করতে চায় যা দেশব্যাপী সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জীবনে উল্লেখযোগ্য উন্নয়ন সাধন করবে।

মন্তব্য করুন

Top