বর্ণাঢ্য আয়োজনে শুরু হলো বেসিস ইয়ুথ ফেস্টের কার্যক্রম - ফিনটেক বাংলা
You are here
Home > লোকাল ইভেন্টস > বর্ণাঢ্য আয়োজনে শুরু হলো বেসিস ইয়ুথ ফেস্টের কার্যক্রম

বর্ণাঢ্য আয়োজনে শুরু হলো বেসিস ইয়ুথ ফেস্টের কার্যক্রম

ছবি: সংগৃহীত

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর ২০ বছর পূর্তি। এ উপলক্ষ্যে তরুণদের নিয়ে ‘ইয়ুথ ফেস্ট’ ছিল বেসিসের প্রারম্ভিক আয়োজন যেখানে তথ্যপ্রযুক্তি বিভাগের মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন দক্ষতা উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় রাজধানীর হাতিরঝিলের অ্যাম্ফিথিয়েটারে দিনব্যাপী অুনষ্ঠান হয়।

দেশের স্বনামধন্য ব্যান্ড এলআরবি, ও বিশিষ্ট সংগীতশিল্পীর অংশগ্রহণে বেসিসের এই আয়োজনটি ছিল উৎসব মুখর। তাছাড়া তথ্যপ্রযুক্তি বিভাগের মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় উদ্ভবনী প্রতিযোগিতা, দিনব্যাপী টেকটক, শিক্ষার্থীদের তৈরি তথ্যপ্রযুক্তি খাতভিত্তিক প্রকল্প প্রদর্শন, বেসিস সদস্য প্রতিষ্ঠানের অংশগ্রহণে চাকরি মেলা, তথ্যপ্রযুক্তি খাতভিত্তিক প্রায়োগিক জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে কর্মশালার আয়োজনও ছিল।

আয়োজনের প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং বিশেষ অতিথি ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মোস্তাফা জব্বার বলেন, “তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখার লক্ষ্য নিয়ে ১৯৯৮ সালে বেসিস গঠিত হয়েছিল। আজ সংগঠনটি খাতটির নেতৃত্ব দিচ্ছে। শিক্ষার্থীরাই ডিজিটাল বাংলাদেশের প্রাণ। আজ বেসিস স্টুডেন্টস ফোরামের ২৬ হাজার শিক্ষার্থীরা মিলে বিশাল যে আয়োজন করেছে তা প্রশংসারও উর্দ্ধে।”

“বেসিস একটি নিদর্শন যেখানে প্রযুক্তি খাতের আমরা সবাই মিলেমিশে একসঙ্গে কাজ করতে পারছি। বেসিস স্টুডেন্টস ফোরামের তরুণরাও ডিজিটাল বাংলাদেশ গড়তে এগিয়ে আসছে যা বাংলাদেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে বিশেষ পরিচিতি তুলে ধরে,” বলেন পলক।

ছবি: সংগৃহীত

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংসদ নাহিম রাজ্জাক, এটুআইয়ের পিপলস পারস্পেকটিভ স্পেশালিস্ট নাইমুজ্জামান মুক্তাসহ আরও অনেকে।

আর বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির, জ্যেষ্ঠ সহ সভাপতি ফারহানা এ রহমান, প্রতিষ্ঠাতা সভাপতি এ তৌহিদ সহ উপস্থিত ছিলেন আরো অনেকে। আলমাস কবির অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং বেসিসকে অনন্য উচ্চতায় নিয়ে যাবার আশাবাদ ব্যক্ত করেন।

বর্ণাঢ্য এই ইয়ুথ ফেস্টের আয়োজনে সঞ্চালনার দায়িত্বে ছিলেন রেডিও টুডের জনপ্রিয় উপস্থাপিকা ইন্দ্রানী দাস এবং দিনব্যাপী এই উৎসব মুখর অনুষ্ঠানের সমাপ্তি হয় আইয়ুব বাচ্চু সহ অন্যান্য শিল্পীর গানে গানে।

 

মন্তব্য করুন

Top