বাজারে আসছে গুগলের পরবর্তী ট্যাবলেট “পিক্সেল স্লেট” - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > গ্যাজেটস > বাজারে আসছে গুগলের পরবর্তী ট্যাবলেট “পিক্সেল স্লেট”

বাজারে আসছে গুগলের পরবর্তী ট্যাবলেট “পিক্সেল স্লেট”

আগামী ১০ অক্টোবর ক্রোম অপারেটিং সিস্টেমসহ প্রথম ট্যাবলেট লঞ্চ করতে চলেছে গুগল। নতুন এই ট্যাবলেটের নাম হবে “পিক্সেল স্লেট”।

ক্রোম ওএস হচ্ছে গুগলের বানানো ‘লিনাক্স’ কার্নেলভিত্তিক একটি অপারেটিং সিস্টেম। এতে গুগল ক্রোম ব্রাউজারকেই প্রাথমিক ওয়েব অ্যাপ্লিকেশন সমর্থনের জন্য এর প্রধান ইউজার ইন্টারফেইস হিসেবে ব্যবহার করা হয়।

ডুয়েল বুটের সাহায্যে এই ট্যাবলেটকে উইন্ডোজ ১০ এ ব্যবহার করা যাবে। আরো জানা গেছে যে, একই সাথে পিক্সেল স্লেট ট্যাবলেটে ক্রোম অপারেটিং সিস্টেম এবং উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চলবে।

মূলত একাধিক হার্ডওয়্যার ব্যবহার করে নতুন পিক্সেল স্লেটে ক্রোম অপারেটিং এর সাথেই চলবে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম। এছাড়াও এতে আরো অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য যুক্ত করা হবে। ফিঙ্গারপ্রিন্ট সুবিধাসহ এই ট্যাবলেটকে দ্রুততর এবং এর নিরাপত্তা ব্যবস্থাকে উন্নতর করা হবে বলে জানানো হয়েছে।

প্রতিটি গুগল পিক্সেল স্লেটে ৩০০০ × ২০০০ স্ক্রিন রেজোলিউশন থাকবে। এতে একটি দুর্দান্ত ক্যামেরা অ্যাপ্লিকেশন উপস্থাপন করা হবে। গুগল পিক্সেল স্লেটটি ১৬ গিগাবাইট র‍্যাম সরবরাহ করবে বলে জানিয়েছে। এর আগে পিক্সেলবুকের মতো পিক্সেল স্লেট মডেলগুলিতে ‘ইএমএমসি স্টোরেজ’ যুক্ত করা হবে। এছাড়াও এতে ডিজিটাল পেন ব্যবহার করা যাবে তবে এটি আলাদা করে কিনতে হবে।

মন্তব্য করুন

Top