কেন ইনস্টাগ্রাম ছাড়ছেন দুই সহ-প্রতিষ্ঠাতা? - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > কেন ইনস্টাগ্রাম ছাড়ছেন দুই সহ-প্রতিষ্ঠাতা?

কেন ইনস্টাগ্রাম ছাড়ছেন দুই সহ-প্রতিষ্ঠাতা?

ইনস্টাগ্রামের দুই সহ-প্রতিষ্ঠাতা মাইক ক্রিগার ও কেভিন সিসট্রম

বিশ্বব্যাপী ইনস্টাগ্রামের জনপ্রিয়তা ছড়িয়ে আছে। ফেইসবুক অধীনস্থ ইনস্টাগ্রামের দুই সহ-প্রতিষ্ঠাতা মাইক ক্রিগার ও কেভিন সিসট্রম ছেড়ে যাচ্ছেন প্রতিষ্ঠানটি।

নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে যে শত কোটি ব্যবহারকারী থাকা এই প্রতিষ্ঠান থেকে পদত্যাগ করেছেন তারা। অদূর ভবিষ্যতেই তারা প্রতিষ্ঠান ছেড়ে যাবেন।  কিন্তু এই পদত্যাগের অন্তর্নিহিত কারণ এখনো জানা যায়নি।

২০১০ সালে ছবি শেয়ারিং সাইট ইনস্টাগ্রাম প্রতিষ্ঠা করেন এই দুই প্রতিষ্ঠাতা। পরবর্তীতে ২০১২ সালে ফেইসবুক ইনস্টাগ্রামকে কিনে নেওয়ার পরও এই দুই সহ-প্রতিষ্ঠাতাই ইনস্টাগ্রামকে পরিচালনা করছিলেন।

সিসট্রম এক ব্লগ পোস্টে বলেন, “আমরা আমাদের সৃজনশীলতা বাড়াতে কিছু সময় কাজের বাইরে থাকার পরিকল্পনা করছি। নতুন কিছু বানাতে আমাদেরকে পিছিয়ে আসতে হয়, বুঝতে হয়, কী আমাদের প্রেরণা যোগায় আর বিশ্বের যা দরকার তার সঙ্গে মিলে যায়; আমরা যা পরিকল্পনা করছি এটা তাই। শেষ আট বছর ইনস্টাগ্রাম আর ছয় বছর ধরে ফেইসবুকের সঙ্গে কাজ করে মাইক আর আমি কৃতজ্ঞ। আমরা ১৩ জনের একটি দল থেকে বিশ্বব্যাপী কার্যালয়গুলোতে এক হাজারেরও বেশি জনের দলে পরিণত হয়েছি, এমন পণ্য বানাচ্ছি যা শতকোটিরও বেশি মানুষ ভালবাসা নিয়ে ব্যবহার করছে। আমরা এখন আমাদের নতুন অধ্যায়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।”

মার্ক জুকারবার্গ ‘সমন্বিত সৃজনশীল মেধাবী’ আখ্যা দিয়ে এক বিবৃতি দিয়েছেন ইনস্টাগ্রাম সহ-প্রতিষ্ঠাতাদের চলে যাওয়া নিয়ে। বিবৃতিতে তিনি বলেন, “আমি শেষ ছয় বছর ধরে অনেক কাজ শিখেছি আর সত্যিই তা উপভোগ করেছি। তারা পরবর্তীতে কী বানাবে তা দেখার জন্য সামনে তাকিয়ে আছি।”

 

মন্তব্য করুন

Top