পাঁচ ক্যামেরার ফোন আনছে নোকিয়া -
You are here
Home > টেক বার্তা > পাঁচ ক্যামেরার ফোন আনছে নোকিয়া

পাঁচ ক্যামেরার ফোন আনছে নোকিয়া

বেশকিছু দিন বিরতির পর নোকিয়া বাজারে পুরোদমে নিজেদের প্রভাব বিস্তার করার লক্ষ্যে একের পর এক চমক দিয়েই যাচ্ছে। এবার নতুন করে শোনা যাচ্ছে যে আসন্ন নোকিয়ার নতুন ফোনে পাঁচটি ক্যামেরা থাকবে।

নোকিয়ার ফ্ল্যাগশিপ-৯ এ পাঁচটি রেয়ার ক্যামেরা থাকবে। কিন্তু ক্যামেরাগুলো কত মেগাপিক্সেলের হবে তার সম্পর্কে কিছুই জানা যায়নি।

বিভিন্ন প্রতিবেদনে এ নিয়ে নানা রকম তথ্য প্রকাশ করলেও যেকোনো ধরনের মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে প্রতিষ্ঠানটি। অন্যদিকে অনলাইনে বিভিন্ন ধরনের ছবি ভাইরাল হয় বলে অনেকেই একে গুজব বলে এড়িয়ে গেছে।

তবে ছবিটি সত্য কিনা তা নিয়ে সন্দেহ দূর করার জন্য এক্সডিএ বলেছে যে অনলাইনে সবসময় এমন ছবি ঘুরে বেড়ায়। কোনটা প্রকৃতই ছবি সেটার বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন থেকে যায়।কিন্তু আমরা এমন একটা মাধ্যম থেকে ছবিটি পেয়েছি যা খুবই বিশ্বাসযোগ্য।

তবে ছবিটি প্রথম প্রকাশিত হয়েছে আইটি হোমস ফোরামের পেইজে। আইটি হোমস নিজেরা ধারণামতে, এটি নকিয়া ১০ নামে বাজারে আসতে পারে।

নকিয়া পাওয়ার ইউজার নামের একটি গ্রুপ দাবি করছে তাদের কাছে ডিভাইসটির ব্যাক প্যানেলের ছবি আছে। যেখানে পেন্টা মডিউল লেন্সের ব্যাক ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

এইচএমডি গ্লোবালের একমাত্র নোকিয়া ফ্ল্যাগশিপ ৮-এ ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্টসহ মডেলটিতে ব্যবহার হতে পারে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। বলা হচ্ছে যে ফ্ল্যাগশিপ ৮-এর কিছু কিছু অপশন ফ্ল্যাগশিপ ৯-এ হুবহু একই রকম হবে।

 

মন্তব্য করুন

Top