আপডেট হচ্ছে উইন্ডোজ ১০ - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > আপডেট হচ্ছে উইন্ডোজ ১০

আপডেট হচ্ছে উইন্ডোজ ১০

উইন্ডোজ ৮.১ মুক্তি পাওয়ার পর খুব দ্রুতই উইন্ডোজ বাজারে এসেছিল উইন্ডোজ ১০। শুরুতে বেশ চমক দেখালেও বিগত কিছু সময়ে উইন্ডোজ ১০-এ বিভিন্ন ধরনের সমস্যা (bug) দেখা দিয়েছে। যদিও নানারকম পরিবর্তন এর মাঝে এসেছে তবু এই সমস্যাগুলোর জন্য কিছু ক্ষেত্রে কমছে উইন্ডোজের জনপ্রিয়তাও। তাই চলতি বছরের অক্টোবরে উইন্ডোজ ১০-এর নতুন আপডেট আনার ঘোষণা দিয়েছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট।

সম্প্রতি জার্মানির বার্লিনে অনুষ্ঠিত আইএফএ ২০১৮ প্রযুক্তি ইভেন্টে নতুন “উইন্ডোজ ১০ অক্টোবর ২০১৮” আপডেটের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। এই আপডেটে ৭০ কোটির বেশি উইন্ডোজ ১০ ডিভাইসে নতুন ফিচার ও উন্নতি দেখা যাবে।

অন্যদিকে উইন্ডোজ ১০ আপডেটের ঘোষণা করার পর প্রথমবারের মতো স্ন্যাপড্রাগন ৮৫০ চালিত লেনোভো “ইয়োগা সি৬৩” “উইন্ডোজ অন স্ন্যাপড্রাগন” ল্যাপটপ উন্মোচন করেছে মাইক্রোসফট। ধারনা করা হচ্ছে যে  ইতোমধ্যে পরিবর্তিত উইন্ডোজ ১০-ই এই ল্যাপটপে সেট করা হয়েছে।

চলতি সপ্তাহে এক ব্লগ পোস্টে মাইক্রোসফটের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট রোয়্যান সোনস বলেন, “এই আপডেটের মাধ্যমে উইন্ডোজ ১০ চালিত ৭০ কোটির বেশি ডিভাইসে আমরা নতুন ফিচার ও উন্নতি নিয়ে আসবো, যা গ্রাহককের তাদের সময়ের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করবে।”  

তবে এ বিষয়ে মাইক্রোসফটের কর্মকর্তারা মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

মন্তব্য করুন

Top