২০১৮ সালের সেরা ৫ অ্যান্ড্রয়েড গেম - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > ২০১৮ সালের সেরা ৫ অ্যান্ড্রয়েড গেম

২০১৮ সালের সেরা ৫ অ্যান্ড্রয়েড গেম

বর্তমান সময়ের বিনোদনের অন্যতম মাধ্যম ভার্চুয়াল গেম। গেমারদের চাহিদা অনুযায়ী নিয়মিত কোন না কোন গেম তৈরি হচ্ছে আর গেম রিলিজের সাথে সাথে শুরু হয়ে যায় জনপ্রিয়তা কিংবা লাভক্ষতির হিসেব। চলতি বছরে জনপ্রিয়তার দিক থেকে নতুন অ্যান্ড্রয়েড গেমগুলোই রয়েছে শীর্ষে। চলতি বছরের ৫ অ্যান্ড্রয়েড গেম ইতোমধ্যে বেশ সাড়া ফেলে দিয়েছে।

অলটো’স অ্যাডভেঞ্চারঃ ২০১৮ সালের জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে অলটো’স যা একটি ওয়ান-টাচ কন্ট্রোল গেম হিসেবে পরিচিত। রঙিন ও মসৃণ সমৃদ্ধ টু-ডি রানার গেমটিতে ১৮০টি চ্যালেঞ্জ সম্পূর্ণ করতে হয়। নির্দিষ্ট ধাপ অতিক্রম করার পর এক একটি ক্যারেক্টার আনলক্‌ড হয়। এছাড়া গেমটিতে একটি জেন মোড এবং একটি স্ক্রিনশট ক্যামেরা রয়েছে। এর সাউন্ড সিস্টেমটিও বেশ উন্নতমানের। অলটো’স ওডিসির পরবর্তী সংস্করণই মূলত অলটো’স অ্যাডভেঞ্চার। ইতোমধ্যে গেমটি “অ্যাপল ডিজাইন অ্যাওয়ার্ড-২০১৮” পুরষ্কারটি অর্জন করেছে।

অ্যাসফাল্ট ৯- লিজেন্ডস্‌ঃ এটি মূলত একটি রেসিং গেম। কিন্তু অন্যান্য দশটা গেমের মত এখানে এক ধাঁচের রেসিং রোড নেই। এখানে প্রতিযোগিতার জন্য রয়েছে পুরো পৃথিবী। গেমার ৫০টি গাড়ি নিয়ে প্রতিযোগীদের সাথে যাত্রা শুরু করে বিভিন্ন রুট নিয়ে তার গন্তব্যে পৌঁছাবে। প্রতিযোগিতার জন্য গাড়ির গতি সর্বোচ্চ হতে হবে। গেমের ভিন্ন ভিন্ন পর্যায়ে গেমার বিভিন্ন ক্যারেক্টারের সাথে বন্ধুত্ব করে। গাড়ির প্রতিটি মুভমেন্ট, রোটেট, জাম্প, লাইন ক্রস এবং এঙ্গেল পরিবর্তনের সাথে সাথে গাড়ির ক্ষমতা বৃদ্ধি পায়।

ব্রোল স্টারসঃ জুলাই মাসে বাজারে আসার সাথে সাথে গেমাররা এটি লুফে নিয়েছে। সুপারসেল গেমের পরবর্তী সংস্করণ হলো ব্রোল স্টারস। যুদ্ধভিত্তিক এই গেমটি পিইউবিজি ও ফোর্টনাইট গেমের অনুরূপ যদিও এর শুটার মেশিনটি অন্যরকম। এখানে খেলার জন্য একক প্লেয়ার এবং মাল্টিপ্লেয়ার মোড। গেমটিতে গাইডেন্স হিসেবে একটি ম্যাপ আছে। ম্যাপ অনুসরণ করে শত্রুকে আক্রমণ ও দমন করতে হবে। তবে অন্যান্য গেমের মত এটি কিছুটা কম আক্রমনাত্মক গেম।

এপিক স্কেটার ২ঃ বছরের এপিক স্কেটার ২ দুটি নতুন স্কেটবোর্ড গেমগুলির মধ্যে একটি। গেমটিতে সৃজনশীলতা আছে কিন্তু এর গ্রাফিক্স আরো আধুনিক হতে পারত। গেমারকে নিজের পজিশন বেছে নিতে হবে এবং স্কেটিং শুরু করতে হবে। গেমটি খেলার সময় কিছু ফিচার যেমন ক্রিয়েট-এ-স্কেটার ফিচার, গিয়ারস, ক্যারিয়ার মোড, ট্রিকস দিয়ে নিজের জন্য এনভাইরোনমেন্ট তৈরি করতে হয়। খুব সহজেই খেলা যায় বলে খুব কম সময়ে গেমাররা এটি পছন্দ করেছে।

ফ্যারাওয়ে ৩- আর্কটিক এস্কেপঃ রিডেল বা ধাঁধা যারা পছন্দ করেন, তাদের জনপ্রিয়তার শীর্ষে থাকা গেম এটি। গ্রাহকের চাহিদার সূত্র ধরেই এর তৃতীয় সংস্করণ প্রকাশ করেছে গেম অথোরিটি। গেমটির গ্রাফিক্স আগের মত রাখলেও শুধু থিম পরিবর্তন করে শীতকালের করা হয়েছে। গেমারকে প্রতিটি ধাপে ১৮টি চ্যালেঞ্জ অতিক্রম করতে হয়। ১৮টি চ্যালেঞ্জে রাখা হয়েছে বিভিন্ন ধরনের ম্যাথ ভিত্তিক ফাংশনসমূহ।

মন্তব্য করুন

Top