নিকন নিয়ে আসছে ফুলফ্রেম মিররলেস ক্যামেরা - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > নিকন নিয়ে আসছে ফুলফ্রেম মিররলেস ক্যামেরা

নিকন নিয়ে আসছে ফুলফ্রেম মিররলেস ক্যামেরা

ফটোগ্রাফির জগতে সর্বক্ষন পরিবর্তন ঘটছে। বিগত কয়েক বছরে সবচেয়ে চমকপ্রদ দুটি ঘোষণার মধ্যে ছিল মিররলেস ডিজাইনে ফুলফ্রেইম সেন্সরের বিষয়টি।

যদিও এই দুইটি ফিচার হ্যাসেলব্লাড-এর এক্স ১ডি বা সনি’র এ৭ ৩ ক্যামেরায় রয়েছে। তবে তাদের পেছনে ফেলে আরো একধাপ এগিয়ে জাপানি প্রতিষ্ঠান নিকন কাজ করছে। প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে আগামী ২৩ অগাস্ট প্রতিষ্ঠানটি তাদের নিজস্ব ফুলফ্রেইম মিররলেস ক্যামেরা বাজারে ছাড়বে। ইতোমধ্যে বাজারে নানা ধরনের টিজার ভিডিও প্রকাশিত হয়েছে।

কি কি থাকছে নিকনের ফুলফ্রেম মিররলেস ক্যামেরায়

নিকন একটি ফুল-ফ্রেম উন্নয়নের বিষয়ে নিশ্চিত করেছে। এটাই নিকনের প্রথম হাই-এন্ড ফুল-ফ্রেম মিররলেস ক্যামেরা। এর ডিজাইনে ডীএসএলআর-এর আদলে করা হয়েছে। এছাড়াও এতে আছে বড় আকারের ভ্যারি-এঙ্গেল টাচস্ক্রিন। এই ডিজাইনটির গ্রহণযোগ্যতার কারন হল মিররলেস ডিজাইনের ফলে ক্যামেরাকে আকারে ছোট দেখায় এবং ভরও অনেক অংশে কম হয়। সেই সাথে ফুলফ্রেইম সেন্সর সর্বোচ্চ মানের ইমেজ নিশ্চিত করে।

প্রতিষ্ঠানটি নতুন এই ক্যামেরা নিয়ে “ট্র্যাভেল অব লাইট” নামক একটি শর্ট ফিল্ম ইউটিউবে প্রকাশ করেছে। গ্রাহকরা ভিডিওটি দেখে ক্যামেরাটি ব্যবহার করার আগ্রহ প্রকাশ করেছে। তবে এখনো এর মূল্য কত হতে পারে তা জানা যায়নি।

মন্তব্য করুন

Top