শাওমি ও অপোর যৌথ উদ্যোগে ফোল্ডেবল স্মার্টফোন - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > গ্যাজেটস > শাওমি ও অপোর যৌথ উদ্যোগে ফোল্ডেবল স্মার্টফোন

শাওমি ও অপোর যৌথ উদ্যোগে ফোল্ডেবল স্মার্টফোন

বৈশ্বিক বাজারে স্মার্টফোন ডিভাইসের ব্যবসায় এখন অনেকটাই ভাটা পড়েছে। এর জন্য দায়ী করা হচ্ছে মোবাইল ডিভাইসকেন্দ্রিক উদ্ভাবন ঘাটতিকে। হ্যান্ডসেট ডিভাইস বাজারকে আগের অবস্থায় ফিরিয়ে নিতে ফোল্ডেবল বা ভাঁজযোগ্য স্মার্টফোনকে বিশেষ গুরুত্ব দিচ্ছে নির্মাতা প্রতিষ্ঠানগুলো।

বেশকিছু দিন ধরেই নতুনভাবে ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে আসতে বিভিন্ন মোবাইল প্রতিষ্ঠান কাজ করছে।  কিন্তু এখন পর্যন্ত সেরকম ফলাফল পাওয়া যায়নি। চীনভিত্তিক স্মার্টফোন নির্মাতা শাওমি এবং অপোর যৌথ উদ্যোগে ২০১৯ সাল নাগাদ ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচনের সিদ্ধান্ত নিয়েছে।

এক প্রতিবেদন থেকে জানা গেছে যে শাওমি ও অপো ফোল্ডেবল স্মার্টফোনের আধুনিক যন্ত্রাংশ সংগ্রহের চেষ্টা করছে। প্রতিষ্ঠান দুটি তাদের ফোল্ডেবল ডিভাইসের ডিসপ্লে চীনা প্রতিষ্ঠানের কাছ থেকে সংগ্রহ করতে পারে। শুধু তাই নয়; প্রয়োজন হলে দক্ষিণ কোরিয়ার এলজির কাছ থেকেও ডিসপ্লে প্যানেল সংগ্রহ করতে পারে প্রতিষ্ঠান দুটি।

বর্তমানে হুয়াওয়ে ও স্যামসাংয়ের চেয়ে শাওমি ও অপো সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন সরবরাহ করছে। ধারণা করা হচ্ছে, শাওমি ও অপোর ফোল্ডেবল স্মার্টফোনের দাম হুয়াওয়ে ও স্যামসাংয়ের ডিভাইসের চেয়ে কম হবে।

শাওমির কর্মকর্তারা বলেন, ডিভাইজ এবং এর মূল্য যেন গ্রাহকের অভিজ্ঞতাকে অন্য মাত্রায় নিয়ে সেটাই আমাদের লক্ষ্য।

বলা হচ্ছে, আগামী বছরের মধ্যে অন্তত পাঁচটি ডিভাইস নির্মাতা ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচন করবে।

মন্তব্য করুন

Top