ঢাকায় এই প্রথম মোবাইল অ্যাপে চিকিৎসক-অ্যাম্বুলেন্স সেবা - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > ঢাকায় এই প্রথম মোবাইল অ্যাপে চিকিৎসক-অ্যাম্বুলেন্স সেবা

ঢাকায় এই প্রথম মোবাইল অ্যাপে চিকিৎসক-অ্যাম্বুলেন্স সেবা

এখন ঘরে বসেই মোবাইল অ্যাপে চিকিৎসক এবং অ্যাম্বুলেন্সের সেবা পাবে গ্রাহকরা। মোবাইল অ্যাপভিত্তিক জরুরি অ্যাম্বুলেন্স সেবা ‘উড়াল ইএমএস’ ও ফিনল্যান্ডভিত্তিক স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান ‘অলওয়েল’র মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্য দিয়ে ঢাকায় ঘরে বসে চিকিৎসকের সেবা পাওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে। এই “উড়াল” অ্যাপটি গুগল স্টোরে পাওয়া যাচ্ছে।

যেসকল রোগীর ঘর থেকে বের হওয়া কষ্টকর অথবা যারা গতানুগতিক যানজট এড়াতে চায় কিংবা ডাক্তারের চেম্বারে লম্বা লাইনে থেকে সময় অপচয় করতে চায় না তারা অলওয়েলের মাধ্যমে খুব সহজেই এই সেবা নিতে পারবে।   

উড়ালের মাধ্যমে একজন রোগী সাশ্রয়ী ভাড়ায় অ্যাম্বুলেন্স সেবাও নিতে পারবেন। ইতোমধ্যে এই বছরের এপ্রিল মাস থেকে স্টার্ট আপ কোম্পানি ওডেক লিমিটেড পরীক্ষামূলকভাবে মোবাইল অ্যাপভিত্তিক অ্যাম্বুলেন্স সেবা ‘উড়াল ইএমএস’ চালু করে। পরবর্তীতে মে মাস থেকে ঢাকায় আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হয়। ওডেক লিমিটেড এক সংবাদ বিজ্ঞপ্তিতে অলওয়েলের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের কথা প্রকাশ করে।

অনুষ্ঠানে ওডেকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার ফরিদ এবং অলওয়েলের চেয়ারম্যান এম এম আফতাব হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে সই করেন।

বাংলাদেশ সরকার এর আগে মোবাইল ফোনের মাধ্যমে দেশেব্যাপী নাগরিকদের সরকারী স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত চিকিৎসকের কাছ থেকে বিনামূল্যে স্বাস্থ্য পরামর্শ দেওয়ার ব্যবস্থা করেছে। কিন্তু ঢাকায় মোবাইল অ্যাপভিত্তিক এটাই প্রথম চিকিৎসক-অ্যাম্বুলেন্স সেবা। এছাড়াও উড়াল অ্যাপে স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক বিভিন্ন ধরনের টিপস্‌ বা পরামর্শ সংযোজন করা হবে।

মন্তব্য করুন

Top