বাংলাদেশ বিল্ডকন ইন্টারন্যাশনাল এক্সপো- ২০১৮ - ফিনটেক বাংলা
You are here
Home > লোকাল ইভেন্টস > বাংলাদেশ বিল্ডকন ইন্টারন্যাশনাল এক্সপো- ২০১৮

বাংলাদেশ বিল্ডকন ইন্টারন্যাশনাল এক্সপো- ২০১৮

বাংলাদেশ বিল্ডকন ইন্টারন্যাশনাল এক্সপো একটি সফল মার্কেটিং প্লাটফর্ম এবং ইন্টার‌্যাক্টিভ শিল্প সম্মেলনী যেখানে স্থাপত্য, নির্মাণ, নির্মাণ সামগ্রী, প্রকৌশল, উদ্ভাবন এবং ডিজাইনের বাণিজ্যিক প্রদর্শনী হয়। এটি ব্যবসায়িক সুযোগ-সুবিধা, বিশ্বমানের প্রযুক্তি এবং সারা বিশ্ব থেকে উৎসাহী ব্যবসায়িক অংশীদারদের একত্রিত করার জন্য একটি একক প্ল্যাটফর্ম।

আগামী ১২ই জুলাই থেকে ১৪ই জুলাই ২০১৮ ঢাকার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরাতে (আইসিসিবি) বাংলাদেশ বিল্ডকোন ইন্টারন্যাশনাল এক্সপোর চতুর্থ সংস্করণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই প্রদর্শনী প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। এখানে ভারত, চীন, সিঙ্গাপুর, শ্রীলংকা, তাইওয়ান, তুরস্ক, জার্মানি ইত্যাদি বিভিন্ন দেশ থেকে আন্তর্জাতিক সংস্থাগুলির বৃহত্তর উপস্থিতি দেখা যাবে।

দেশে স্থলভাগের অভাব এবং হাইরাইজ বিল্ডিং নির্মাণের সঠিক পরিপক্কতা না থাকার কারণে ব্যবসায়ীরা বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হয়। তাই নির্মাতারা এমন সমাধান খুঁজছেন যা চাহিদা প্রবৃদ্ধির পরিস্থিতি মোকাবেলায় সহায়তা করতে পারে। বাংলাদেশ বিল্ডকন ইন্টারন্যাশনাল এক্সপো এমনই সব দেশি-বিদেশি পণ্য এবং সেবা নিয়ে এই প্রদর্শনীর আয়োজন করবে।

২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হিসেবে উন্নীত করার লক্ষ্যে বাংলাদেশ বাণিজ্যিক সেক্টরে যেভাবে দ্রুত এগিয়ে যাচ্ছে এই আয়োজনটি তারই একটি উদাহরণ।

বাংলাদেশ বিল্ডকোন ইন্টারন্যাশনাল এক্সপো-এর বেশকিছু সুবিধা আছে যা অন্য কোথাও গুচ্ছবদ্ধভাবে পাওয়া যাবে না। যেমনঃ

  • বাণিজ্যিক ক্ষেত্রের বিভিন্ন দিক যেমন স্থাপত্য, নির্মাণ, নির্মাণ সামগ্রী, প্রকৌশল ইত্যাদির সম্মিলিত আয়োজন।
  • বিল্ডকনের মাধ্যমে ব্যবসায়ীরা তাদের প্রয়োজন অনুযায়ী ব্যবসায়িক অংশীদারদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারবে।
  • অংশগ্রহকারীরা বিল্ডিং নির্মাণের প্রযুক্তিগত উদ্ভাবনের প্রদর্শনী করতে পারে।
  • ভাল কন্টেন্ট তৈরি করে একটি সমৃদ্ধ ব্র্যান্ড নির্মাণ করার জন্য প্রয়োজনীয় সময় এবং কাজ নির্ধারণ করার গাইড সরাসরি পাওয়ার সুযোগ।

আয়োজকরা ২০১৮ সালের প্রদর্শনীতে প্রযুক্তির দিকে বেশ গুরুত্ব দিয়েছে। নির্মাণ মেশিন, যন্ত্রপাতি ও যানবাহন; এমইপি সেবা; বিল্ডিং-এর অভ্যন্তরীণ ডিজাইন; নির্মাণ সরঞ্জাম ও নির্মাণ সামগ্রী; নির্মাণ প্রযুক্তি; বিল্ডিং এনভেলপ এবং বিশেষ নির্মাণ নামে বিভিন্ন বিভাগে অনেকগুলো স্টলের ব্যবস্থা থাকবে।

এখানে দর্শকরা যার যার পেশা অনুযায়ী যেন বিভিন্ন বিভাগের স্টলগুলো সহজেই ঘুরে দেখতে পারে তার ব্যবস্থাও করা হবে।

মন্তব্য করুন

Top