সেলফ্‌-লেসিং স্মার্ট শু - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বার্তা > গ্যাজেটস > সেলফ্‌-লেসিং স্মার্ট শু

সেলফ্‌-লেসিং স্মার্ট শু

Related image

প্রযুক্তি এতদূর পৌঁছে গেছে যেখানে মানুষের স্বপ্ন দেখার চেয়ে তা বাস্তবায়ন তুলনামূলকভাবে সহজতর হয়ে উঠছে। তাই এখন জীবনকে আরো আরামদায়ক করার জন্য প্রযুক্তিবিধরা মানুষের নিত্য প্রয়োজনীয় প্রতিটি জিনিস নিয়ে কাজ করে যাচ্ছে। এই তালিকা থেকে বাদ যায়নি পায়ের জুতাও। সম্প্রতি বিখ্যাত প্রতিষ্ঠান নাইকি “সেলফ্‌-লেসিং স্মার্ট শু” নামক একটি জুতা বাজারে নিয়ে এসেছে। এটি বিশ্বের প্রথম ইন্টিলিজেন্ট স্নিকার হিসেবে পরিচিতি লাভ করেছে।

সেলফ্‌-লেসিংএর পাশাপাশি তাপমাত্রা নিয়ন্ত্রণ, হেল্‌থ ট্র্যাকিং ছাড়াও এটি অন্যান্য কাজ করতে সক্ষম। একটি সফল কিকস্টারার ক্যাম্পেইনের মাধ্যমে ডিজিটসোল স্মার্ট শু এখন তার লক্ষ্যে পৌঁছে গেছে। ক্যাম্পেইনের দ্বারা এর মূল্যমান বৃদ্ধি পেয়ে মূল অর্থায়নের দ্বিগুণ হয়েছে।

আধুনিক প্রযুক্তি ব্যবহারের সাথে সাথে এর ডিজাইনের ক্ষেত্রেও বেশ ভাল নজর রেখেছে প্রতিষ্ঠানটি। এই জুতায় প্রিমিয়াম লেদার (চামড়া) ব্যবহার করা হয়েছে। শুধু তাই নয়; ক্লাসিক ও স্টাইলিশ করে তোলার জন্য এতে আরো রয়েছে নিউটেক ইভিএ, মানানসই রঙ ও ডিজাইন।

এই জুতার অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলো হল এক্টিভিটি ট্র্যাকার, কুশন মনিটরিং, হাঁটা পর্যবেক্ষণ, সিঁড়ি গণনা, দ্রুতিমাপক, ক্যালোরি মাপক, উচ্চতা হিসেব করা ইত্যাদি।

বর্তমানে প্রতিষ্ঠানটি ইন্ডিয়েগোগো.কম ওয়েবসাইটের মাধ্যমে এই সেলফ্‌-লেসিং শু বিক্রি করছে।

মন্তব্য করুন

Top