ফেসবুক ক্যাম্পেইন - ফিনটেক বাংলা
You are here
Home > টেক বিনোদন > ফেসবুক ক্যাম্পেইন

ফেসবুক ক্যাম্পেইন

Image result for facebook campaign australia

সম্প্রতি অস্ট্রেলিয়ার ক্রেতাদের কাছে ফেসবুক আট সপ্তাহের একটি প্রচারণা চালিয়েছে। ফেসবুক টিম নিজেরাই অস্ট্রেলিয়া গিয়ে এই প্রচারণা করেছে। একটি বৃহত্তর যোগাযোগের অংশ হিসাবে ‘হেয়ার টুগেদার’ নামক ক্যাম্পেনের মাধ্যমে তারা ক্রেতাদের কাছ থেকে বিভিন্ন ধরনের ডাটা সংগ্রহ করেছে। ফেসবুকে মানুষের গোপনীয়তা রক্ষা করার নতুন ব্যবস্থা নিয়ে সচেতনতা সৃষ্টি করা এবং সবাইকে পুনরায় অবগত করার জন্যই মূলত ফেসবুক এই উদ্যোগটি নিয়েছে। ইতিমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউকে -তে নিজেদের ক্যাম্পেইন করে ইতিবাচক সাড়া পেয়েছে।

১২ জানুয়ারি ফেসবুক সিইও মার্ক জুকারবার্গ নিশ্চিত করেন যে বড় বড় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পাবলিক পোস্টগুলো দিন দিন হারিয়ে যাচ্ছে। কারন সামাজিক যোগাযোগের অধিকাংশ গ্রাহকরা তাদের ‘নিউজ ফিড’ -এ পারিবারিক বা বন্ধুদের নিয়ে বিভিন্ন পোস্ট শেয়ার করছে প্রতিনিয়ত।

তিনি আরো বলেন যে ব্যবহারকারীদের সুবিধার কথা চিন্তা করে আমরা নিজেদের দায়িত্বকে আরো বাড়াতে চাই।

হেয়ার টুগেদার প্রচারণা নিয়ে ফেসবুকের মার্কেটিং হেড আলেকজান্দ্রা স্লোয়ান বলেন, “প্রচারাভিযানটি বিশ্বব্যাপী; স্থানীয় ফেসবুক ব্যবহারকারীদের কাছে কি গুরুত্বপূর্ণ তা জানতে অস্ট্রেলিয়াতে গবেষণা করা হয়েছিল। আমরা আবিষ্কার করতে চাচ্ছি ব্যবহারকারীদের কাছে কোন বিষয়গুলো বেশি গুরুত্ব রাখে। এবং এটা খেয়াল রাখা আমাদের দায়িত্ব যে ফেসবুকে ব্যবহারকারীরা তাদের কাছের মানুষের সাথে সংযুক্ত থাকতে পারছে কিনা।কারন আমরা মনে করি যে এটি বিশ্বের একটি ইতিবাচক শক্তি।”

এই প্রচারাভিযানে একটি টিভিসি, ডিজিটাল, ওওএইচ এবং সিনেমা বিজ্ঞাপন রয়েছে। এমনকি ডিজিটাল ক্যাম্পে ফেসবুক এবং অনলাইন ভিডিও উভয় অন্তর্ভুক্ত আছে।

মন্তব্য করুন

Top