অ্যাভেন্জারস: ইনফিনিটি ওয়ার -
You are here
Home > মুভি রিভিউ > অ্যাভেন্জারস: ইনফিনিটি ওয়ার

অ্যাভেন্জারস: ইনফিনিটি ওয়ার

 

পৃথিবী যখন ভয়ঙ্কর সংকটাপন্ন পরিস্থিতির মধ্যে মুহ্যমান, তখন সর্বগ্রাসী ভিলেন থানোসের সামনে অসহায় টিম অ্যাভেঞ্জারস। সন্নিকটে মহাপ্রলয় এগিয়ে আসছে। আর তাই, এ প্রলয় থেকে পৃথিবীকে রক্ষা করতে এগিয়ে আসে মারভেল কমিকসের সব সুপারহিরো!

একসঙ্গে এত সুপারহিরো কোনো হলিউড  ছবিতে আগে কখনো দেখা যায়নি। আয়রনম্যান থেকে শুরু করে ক্যাপ্টেন আমেরিকা, হাল্ক, থর, ডক্টর স্ট্রেঞ্জ, স্পাইডারম্যান, ব্ল্যাক উইডো, উইন্টার সোলজার, ব্ল্যাক প্যান্থার, গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি বাহিনী— যেন সব শক্তিমান নায়ক নায়িকা রক্ষাকবজ হয়ে এখানেই হাজির হয়েছে পৃথিবীকে রক্ষা করতে ! সাড়া জাগানো ‘অ্যাভেঞ্জারস’ সিরিজের নতুন ছবি, ‘অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার’।

অভিনেতাদের নিপুন অভিনয় এবং সায়েন্স ফিকশনের বহুল স্পর্শ এই ছবিটিকে এনে দিয়েছে নতুন মাত্রা। ‘অ্যাভেঞ্জারস’ সিরিজের নতুন ছবির জন্য দর্শকদের আগ্রহ দেখে আঁচ করা যায় ছবিটি কতটুকু সফল। ট্রেলারের রেটিংস দেখে বোঝা যায় সারা বিশ্বে এই ছবিটির রাজত্ব।

কম সময়ে সবচেয়ে বেশি দেখা ট্রেলারের রেকর্ড এখন ‘অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার’ এর দখলে। এ যেন এক নতুন ইতিহাস। প্রকাশের প্রথম ২৪ ঘণ্টায় তা দেখা হয়েছে ২৩ কোটিবার! যা ছাড়িয়ে গেছে পুরোনো সব রেকর্ড।

ছবির প্রধান চরিত্রে অভিনয় করেন হলিউডের অন্যতম জনপ্রিয় তারকা রবার্ট ডাউনি জুনিয়র, টম হল্যান্ড, ক্রিস প্র্যাটসহ আরো অনেকে। ছবিতে আরও অভিনয় করেছেন স্কারলেট জোহানসন, মার্ক রাফালো, ক্রিস ইভান্স, জেরেমি রেনার, এলিজাবেথ ওলসেন, অ্যান্থনি ম্যাকি, পল রুড, জশ ব্রোলিনসহ আরো অনেক পরিচিত মুখ।

ক্রিস্টোফার মার্কাস ও স্টিফেন ম্যাকফিলির রচনায় ছবিটি পরিচালনা করেছেন দুই ভাই অ্যান্থনি রুশো ও জো রুশো। দুই ভাই এক যৌথ বিবৃতিতে জানিয়েছেন, ২০০৮ সালে ‘আয়রন ম্যান’ ছবির মাধ্যমে যে গল্প শুরু হয়েছিল, ‘অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার’ ছবির মধ্য দিয়ে এর শেষ হবে। আর এ কারণেই ছবিটি ঘিরে দর্শকদের কৌতূহলের মাত্রা একটু বেশি।

বাংলাদেশে এই ছবিটি বিভিন্ন সিনেপ্লেক্সে আসা মাত্রই, দর্শকদের উপচে পড়া ভিড়ই বলে দেয় এই ছবিটি কতটুকু সফল।

 

                                                                                                                                                                                                                                                                                                                                     

 

 

 

 

 – অনন্য রাজ্জাক

মন্তব্য করুন

Top