এশেলন এশিয়া সামিট ২০১৮: বাংলাদেশের শীর্ষস্থানীয় স্টার্টআপ ক্র্যামস্ট্যাক ও ব্যাংককমপেয়ার বিডি - ফিনটেক বাংলা
You are here
Home > লোকাল ইভেন্টস > এশেলন এশিয়া সামিট ২০১৮: বাংলাদেশের শীর্ষস্থানীয় স্টার্টআপ ক্র্যামস্ট্যাক ও ব্যাংককমপেয়ার বিডি

এশেলন এশিয়া সামিট ২০১৮: বাংলাদেশের শীর্ষস্থানীয় স্টার্টআপ ক্র্যামস্ট্যাক ও ব্যাংককমপেয়ার বিডি

আগামী জুনে অনুষ্ঠিতব্য এশেলন এশিয়া সামিট ২০১৮-তে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করছে ক্র্যামস্ট্যাক। ‘টপ ১০০ এপিএসি ২০১৮’- এর বাংলাদেশের নির্বাচনী পর্বে নির্বাচিত হওয়ার মাধ্যমে স্থানীয় স্টার্টআপগুলোকে বৈশ্বিক এ সম্মেলনে যাওয়ার সুযোগ করে দিতে একসাথে কাজ করেছে গ্রামীণফোনের ডিজিটাল উদ্যোগ হোয়াইট বোর্ড ও ‘ই-২৭’। ১০ এপ্রিল ২০১৮ এ জিপিহাউজে অনুষ্ঠিত ধারণা উপস্থাপন পর্বে ১৫টি বাংলাদেশি স্টার্টআপ বিশেষজ্ঞদের সামনে নিজেদের ব্যবসায়িক ধারণার উপস্থাপন করে।

অংশগ্রহণকারী স্টার্টআপগুলোর মধ্য থেকে  স্টার্টআপ ক্র্যামস্ট্যাক বৈশ্বিক এ সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য বিচারকদের ভোটে নির্বাচিত হয়। অন্যদিকে ব্যাংককমপেয়ার বিডি ছিল উপস্থিত দর্শকদের ভোটে নির্বাচিত দল।

ক্র্যামস্ট্যাক একটি বিজনেস ইন্টেলিজেন্স প্ল্যাটফর্ম পরিচালনা করে যার মাধ্যমে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো তথ্য খুজতে, বিশ্লেষন ও ব্যবহার করতে পারে। ব্যাংককমপেয়ারবিডি সকল ব্যাংক সেবার একটি এগ্রিগেটর যা গ্রাহককে সেরা সেবা খুজে পেতে সাহায্য করে।

উপস্থাপন পর্বে বিচারকরা স্টার্টআপগুলোর ব্যবসায়িক ধারণা, পরিকল্পনা ও এর সম্ভাবনার কঠোর পর্যবেক্ষণের মাধ্যমে বিজয়ী স্টার্টআপগুলো নির্বাচন করেন। বাছাইপর্বে বিচারকদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের হেড অফ ডিজিটাল সোলায়মান আলম, আইসিটি ডিভিশনের ইনভেস্টর অ্যাডভাইজার, স্টার্টআপ বাংলাদেশ টিনা জাবিন, হেড অফ জিপি একসেলেরেটর মিনহাজ উদ্দিন আনোয়ার, সহ প্রতিষ্ঠাতা স্টার্টআপ ঢাকা ফায়েজ তাহের, ডেফটা পার্টনার এর প্রধান মাসো ইসোনো এবং স্টার্টআপ ঢাকার সিইও এবং সহপ্রতিষ্ঠাতা  মুস্তাফিজুর রহমান।

বিজয়ী স্টার্টআপগুলো সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য বৈশ্বিক এশেলন এশিয়া সামিটে অংশগ্রহণের সুযোগ পাবে। স্টার্টআপগুলোর জন্য সংবাদ, কমিউনিটি বিষয়ক কর্মসূচি, তহবিল সংগ্রহসহ স্টার্টআপ ইকোসিস্টেমে প্রয়োজনীয় অন্যান্য বিষয়ের বৈশ্বিক প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে ই-২৭।

মন্তব্য করুন

Top