ফিনটেকের উদ্দেশে মোস্তফা জব্বার - ফিনটেক বাংলা
You are here
Home > অন্যান্য > ফিনটেকের উদ্দেশে মোস্তফা জব্বার

ফিনটেকের উদ্দেশে মোস্তফা জব্বার

মোস্তফা জব্বার সম্পর্কে নতুন করে বলার কিছু নেই এবং তার পরিচয় তুলে ধরারও কিছু নেই কারণ বাংলাদেশের টেক জগতে তার বিচরণের কথা কারো অজানা নয়। প্রযুক্তির জাদুকর মোস্তফা জব্বার বর্তমানে বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

মোস্তফা জব্বার মতিঝিলের ফকিরাপুলে তার ৪০০ বর্গফুটের পুরোনো অফিস ‘আনন্দ কম্পিউটার’-এ অবস্থান করছিলেন। দিনটি ছিল ২ জানুয়ারি, ২০১৮ যেদিন তাকে বঙ্গভবনে ডাকা হয়েছিল প্রধানমন্ত্রীর মন্ত্রিসভায়। 

তবুও তিনি তাঁর স্থলাভিষিক্ত হওয়া থেকে এবং পুরোনো অফিসে যাওয়া থেকে বিরত ছিলেন না। গত তিন দশক ধরে তিনি এই স্বাভাবিক রুটিন মেনে চলেছেন। 

“গত ৬৮ বছরে আমি যেমন ছিলাম, তেমনি আছি, তেমনি থাকবো। মন্ত্রীর দায়িত্ব আমার এই সহজাত প্রবৃত্তের উপর কোনো প্রভাব ফেলবে না,” তিনি ফিনটেককে বলেন।

সম্প্রতি শেষ হয়ে যাওয়া ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭-এ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) -এর সভাপতি জনাব জাববরকে প্রধানমন্ত্রী কতৃক ডাকা হয় নতুন ভূমিকার দায়িত্ব পালন করতে ।

“আমি ভাবছি আপনাকে একটি বড় দায়িত্ব দেয়া যায় কিনা,” প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা তাকে বলেছিলেন বলে জানান মোস্তফা জব্বার। “আমি জানতাম না, এটা সরকারের কোনো একটা পোর্টফোলিও হতে পারে এবং আমি অবশ্যই অভিভূত এবং পুলকিত,” বলেন মোস্তফা জব্বার।  

তাকে যখন জিজ্ঞাসা করা হয়, কোন সেক্টরের দায়িত্ব তাকে পালন করতে হতে পারে, তিনি বলেন, “আমার মনে হয় অবশ্যই সেটা তথ্য ও প্রযুক্তি বিভাগের। এখনো অনেক কিছু করার বাকি আছে এই বিভাগে।

মোস্তফা জব্বারকে সেদিন মঙ্গলবার বিকেলে শপথ গ্রহণের জন্য মন্ত্রিসভায় ডাকা হয়।

“আমার জন্য এটি একটি নতুন যাত্রা এবং আমি আশা করি দেশ ও দশের জন্য আমি ভালো কিছু করতে পারবো,” বলেন মোস্তফা জব্বার। 

মন্তব্য করুন

Top